• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

পুদিনা পাতার রস দিয়ে ত্বকের উজ্জ্বলতা বাড়ানোর উপায়

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২৭ ডিসেম্বর ২০২০  

পুদিনা পাতা আমরা কাচা সবজি হিসেবে খেয়ে থাকি। সালাতের সাথে অথবা রস করে আমরা পুদিনা পাতা খায়। আবার পুদিনা পাতাকে ত্বকের সৌন্দর্য্য বর্ধনেও আমরা ব্যবহার করে থাকি।

আমাদের এক এক জনের কাছে সৌন্দর্য্যের এক এক মানে। তবে একথা সত্য যে যেভাবেই সৌন্দর্য্য কে দেখি না কেন আমরা সবাই সুন্দর থাকতে চাই। কারো কাছে সুন্দর মানে ফর্সা উজ্জ্বল ত্বক। আবার অনেকের কাছে ফ্রেশ থাকাটাই সৌন্দর্য্য।

তবে যে যাই বলুক না কেন ত্বক উজ্জ্বল রাখাটাই আমাদের সবার কাম্য। ত্বক ফর্সা রাখতে আমরা নানা ধরনের ক্রিম ব্যবহার করে থাকি।

কিন্তু ত্বকের যত্নে সবসময় চেষ্টা করবেন প্রাকৃতিক উপাদানকে কাজে লাগাতে কেননা প্রাকৃতিক উপাদান আমাদের ত্বকের কোনো ক্ষতি করবেনা বরং ভালো করবে।

পুদিনা পাতার রস এমনই একটি উপাদান যা সহজেই আমাদের ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করতে পারে।

ফর্সা ত্বক পেতে দামী নামীদামি নাইট ক্রিম না ব্যবহার করে আপনি চাইলে প্রাকৃতিক কিছু উপাদান ব্যবহার করে আপনই পেতে পারেন উজ্জ্বল ত্বক।

আর তাই আজকের লেখাতে থাকছে তৈলাক্ত ত্বকের উজ্জ্বলতা বাড়াতে পুদিনা পাতা রস এর ব্যবহার।

তাহলে আসুন এবার জেনে নেওয়া যাক কিভাবে পুদিনা পাতা আমাদের ত্বকের তৈলাক্ত ভার দূর করে এবং আমাদের ত্বকের উজ্জ্বলতা বাড়াতে সাহায্য করে-

প্রয়োজনীয় উপকরণঃ

১) পুদিনা পাতার রস এক টেবিল চামচ

২) আঙুরের রস এক টেবিল চামচ

৩) লেবুর রস এক টেবিল চামচ

৪) বরফ

৫) গোলাপজল

প্রস্তুত প্রণালীঃ

প্রথমে পুদিনা পাতা বেটে এর থেকে রস বের করে নিতে হবে। এরপর এর ভিতর আঙুরের রস দিতে হবে। তারপর এর ভিতর লেবুর রস দিয়ে দিতে হবে। এখন সবগুলো উপকরণ ভালোভাবে মিশিয়ে নিয়ে একটি পেস্ট তৈরী করে নিতে হবে।

ব্যবহারের নিয়মাবলিঃ

এই মিশ্রণটি আপনার মুখে ও ঘাড়ে লাগান এবং ১৫ মিনিট রেখে তুলে ধুয়ে ফেলুন। এবার গোলাপজল আর ‍ঠান্ডা বরফ পানি মুখে হালকা করে লাগিয়ে নিন।

এই প্যাকটি সপ্তাহে তিন দিন ব্যবহার করলে আপনার ত্বকের উজ্জ্বলতা বাড়াতে এটি সাহায্য করবে। তাহলে আর দেরি না করে আজ থেকে মুখের উজ্জ্বলতা বাড়াতে এই প্যাকটি ব্যবহার শুরু করুন।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ