• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

ফরিদপুরে দুর্বৃত্তের আগুনে পুড়ল প্রতিবন্ধীর দোকান

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০২০  

ফরিদপুরের মধুখালী উপজেলার মেগচামী ইউনিয়নে রাতের আধারে দুর্বৃত্তদের দেয়া আগুনে এক প্রতিবন্ধীর দু’টি দোকানসহ চারটি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে গেছে বলে অভিযোগ পাওয়া গেছে।  মঙ্গলবার ভোর রাতে মেগচামী ইউপি কার্যালয়ের সামনে বোর্ড বাজারে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা পৌছে আগুন নেভায়। 

স্থানীয়রা জানান, ক্ষতিগ্রস্ত প্রতিবন্ধী রমজান শেখের দুরাবস্থার কারণে স্থানীয়দের সহায়তায় তিনি দোকানগুলো চালু করেন। স্ত্রী ও দুই মেয়ের সংসারে এটিই তার একমাত্র অবলম্বন। গ্রামে ভিটের ৩ শতক জমি ছাড়া তার আর কোনো সম্পদ নেই। 

গোলাম মুসুল্লী নামের বাজারের এক ব্যবসায়ী জানান, তার মালিকানাধীন দোকানঘর ভাড়াটিয়া প্রতিবন্ধী রমজান শেখের (৫৪) একটি কম্পিউটারের, একটি মুুদি ও একটি ব্রয়লার মুরগির দোকান করে। রাত সাড়ে তিনটার দিকে লোক মারফৎ তিনি অগ্নিকাণ্ডের খবর পান। 

তিনি বলেন, বাজারে ব্যবসায়ী প্রতিযোগিতা নিয়ে প্রতিবন্ধী রমজান শেখের দোকানে আগুন দিয়ে পুড়িয়ে দেয়া হয়েছে।  বাজারের ব্যবসায়ী ও ৫নং ওয়ার্ড মেম্বার শফিকুর রহমান জানান, চুরিডাকাতি রোধে সম্প্রতি এক সভায় গ্রাম পুলিশের সাথে বাজারের ব্যবসায়ীদেরও রাতের বেলায় পাহারা দেয়ার সিদ্ধান্ত দেন থানার ওসি সাহেব। সে মতে গত রাতে ওই বাজারের ব্যবসায়ী রউফ শেখ, রনজিৎ বিশ্বাস ও অমিত মজুমদারসহ গ্রাম পুলিশ তাপসের পাহারা ছিল। তবে তাপস জানান, ঘটনার রাতে বাজারে তার ডিউটি ছিল না। 

মধুখালী ফায়ার স্টেশনের কন্ট্রোল ডিউটিতে নিযুক্ত মিরাজ জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ আগুন লাগে। ৫০ হাজার টাকার মতো ক্ষয়ক্ষতি রেকর্ড করা হয়েছে। তবে ক্ষতিগ্রস্তরা এর পরিমাণ আরও অনেক বেশি বলে জানান।

মধুখালী থানার ওসি আমিনুল ইসলাম বলেন, বিষয়টি জানতে পেরেছি। কেউ লিখিত অভিযোগ দিলে বিষয়টি খতিয়ে দেখবো।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ