• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

ফেসবুক-টুইটার-ইনস্টা ব্যান? কি প্রতিক্রিয়া তারকাদের

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২৮ মে ২০২১  

চলতি বছরের ২৫ ফেব্রুয়ারি সোস্যাল মিডিয়ার অগাধ স্বাধীনতার উপর রাশ টানার উদ্দেশে ভারতের তথ্য এবং প্রযুক্তি মন্ত্রনালয়ের পক্ষ থেকে নতুন নির্দেশিকা জারি করা হয়েছিল। কিন্তু সেই নির্দেশিকার কোন জবাব দেয়নি ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রামের সোশ্যাল মিডিয়া প্লাটফর্মগুলো। 

সেলিব্রিটি থেকে সাধারণ মানুষ সকলের আনাগোনা রয়েছে সামাজিকমাধ্যম গুলিতে। এছাড়াও ফেসবুক, ইনস্টাগ্রামের মতো অ্যাপগুলো ব্যবহার করে বহু মানুষ জীবিকা চালান। এগুলো ব্যান করা হলে সেইসব মানুষগুলো কর্মহীন হয়ে পরবে। এই প্রসঙ্গে ‘বিগ বস’ খ্যাত অভিনেতা আলি গোনি টুইট করে বলেছেন, ভাবো যদি ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রাম ব্যান হয়ে যায় তাহলে কত মানুষ কর্মহীন এবং বেরোজগার হয়ে পরবে।

বলিউড অভিনেত্রী সোনাক্ষী সিনহা ইনস্টাগ্রামে নিজের একটি সেলফি শেয়ার করে লিখেছেন, হতে পারে এই সেলফিটাই আমার শেষ পোস্ট। ছবিতে অভিনেত্রীকে খোলা চুলে কালো রঙের একটি স্লিভলেস টপে দেখা যাচ্ছে। আলিয়া ভাট, বরুণ ধাওয়ান প্রমুখ অভিনেতা এই পোস্টে লাইক করেছেন।

আয়ুষ্মান খুরানার ভাই অপারশক্তি খুরানা গতকাল ইনস্টাগ্রামে নিজের একটি ছবি পোস্ট করে লিখেছেন, এখন সবাই ভাবছেন সোস্যাল মিডিয়া ব্যান হয়ে যাচ্ছে, তা না ভেবে আমরা বরং নিজেদের হবি গুলিকে জীবন্ত করে তুলি। অভিনেত্রী আশনুর কৌর ইনস্টাগ্রামে একটি রিল ভিডিও পোস্ট করেছেন। সোস্যাল মিডিয়া ব্যান হলে তার জন্যে অনেক সমস্যা হবে, এটাই তিনি বুঝিয়েছেন ভিডিওতে অভিনয়ের মাধ্যমে।

বিভিন্ন সোস্যাল মিডিয়া প্লাটফর্ম গুলোর অপপ্রয়োগ রুখতেই ভারতের কেন্দ্রীয় তথ্য এবং প্রযুক্তি মন্ত্রনালয় এই নিয়া নির্দেশিকা জারি করেছিল। তবে এই নির্দেশিকা জারি করার তিন মাস পরেও ফেসবুক টুইটার ইনস্টাগ্রামের মতো প্লাটফর্মগুলোর পক্ষ থেকে কোনো জবাব দেয়া হয়নি। তাই আশঙ্কা করা হচ্ছে অ্যাপগুলো ব্যান করে দেয়া হবে।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ