• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী: ভার্চ্যুয়ালি বক্তব্য দেবেন শেখ হাসিনা

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১৭ মার্চ ২০২১  

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় অনুষ্ঠিত শিশু সমাবেশে ভার্চ্যুয়ালি বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (১৭ মার্চ) সকাল সাড়ে ১০টার দিকে বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সের বকুলতলা চত্বরে এ শিশু সমাবেশ অনুষ্ঠিত হবে।

সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে ভার্চ্যুয়ালি যুক্ত থাকবেন এবং সকাল সোয়া ১১টার দিকে তিনি প্রধান অতিথি হিসেবে ভাষণ দেবেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দরা, এমপি বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। স্বাগত বক্তব্য রাখবেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. সায়েদুল ইসলাম।  

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন গোপালগঞ্জ জেলা প্রশাসন স্কুল অ্যান্ড কলেজের ষষ্ঠ শ্রেণির ছাত্রী অনুশা এঞ্জেল।  
   
এর আগে বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদীতে প্রধানমন্ত্রীর পক্ষে তার সামরিক সচিব মেজর জেনারেল নকিব আহমেদ চৌধুরী ও রাষ্ট্রপতির পক্ষে তার সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাউদ্দিন ইসলাম।
 
এরপর কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষে বঙ্গবন্ধুর শ্রদ্ধা নিবেদন, ফাতেহাপাঠ ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হবে। পরে বঙ্গবন্ধুর সমাধিতে বিভিন্ন সংগঠনের পক্ষে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবদেন করা হবে।  

১০১তম জন্মবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্স সাজানো হয়েছে নবরূপে।  
সমাধি সৌধ কমপ্লেক্সের শোভাবর্ধন করা হয়েছে। করা হয়েছে বিভিন্ন উন্নয়নমূলক কাজ। পুরো কমপ্লেক্সে আলোকসজ্জ্বা করা হয়েছে। টুঙ্গিপাড়াসহ জেলাজুড়ে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।  

টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. বাবুল শেখ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে রাষ্ট্রীয় কর্মসূচির পাশাপাশি দলীয়ভাবে বিভিন্ন কর্মসূচি পালন করা হবে।

টুঙ্গিপাড়া পৌরসভা মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল বলেন, ১০১তম জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সে নানা কর্মসূচি পালিত হবে। এসব অনুষ্ঠানের কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতারাসহ সরকারের উচ্চ পর‌্যায়ে কর্মকর্তারা উপস্থিত থাকবেন। তাদের এ সফর নির্বিঘ্ন করতে টুঙ্গিপাড়া পৌরসভার রাস্তা-ঘাট পরিস্কার-পরিচ্ছন্নসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ করা হয়েছে।

জেলা কালচারাল অফিসার আল মামুন বিন সালেহ বলেন, বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে টুঙ্গিপাড়ায় শিশু সমাবেশ অনুষ্ঠিত হবে। এ সমাবেশের প্রস্তুতি ইতোমধ্যে শেষ হয়েছে।  

গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বঙ্গবন্ধুর ১০১তম জন্মবার্ষিকীতে রাষ্ট্রীয় বিভিন্ন কর্মসূচির পাশাপাশি ভোরে দলীয় কার‌্যালয়ে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করা হবে এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেওয়া হবে। এছাড়া জেলা আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার‌্যালয়ে সমাবেশ ও রাত ৮টার দিকে শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে আতশবাজী প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

গোপালগঞ্জ পুলিশ সুপার (এসপি) আয়েশা সিদ্দিকা বলেন, বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবসের অনুষ্ঠানের সরকারের উচ্চ পর‌্যায়ের কর্মকর্তারা ও সরকারের মন্ত্রী-এমপিরা উপস্থিত থাকবেন। তাই এসব অনুষ্ঠান সুন্দর ও সুষ্ঠুভাবে শেষ করতে টুঙ্গিপাড়াসহ পুরো জেলাজুড়ে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

গোপালগঞ্জ জেলা প্রশাসক (ডিসি) শাহিদা সুলতানা বলেন, বুধবার টুঙ্গিপাড়ায় নানা কর্মসূচি পালিত হবে। সকালে এখানে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষে তাদের সামরিক সচিবরা শ্রদ্ধা জানাবেন। একইসঙ্গে জাতীয় শিশু দিবস উপলক্ষে শিশু সমাবেশ অনুষ্ঠিত হবে। এ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ভার্চ্যুয়ালি যুক্ত থাকবেন। ইতোমধ্যে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে।  

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ