• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

বঙ্গবন্ধুর পরিবারবর্গ ছাড়া পোষ্টারে কোন ছবি না দেয়ার অনুরোধ

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ৫ আগস্ট ২০১৯  

আগষ্ট মাস বাঙ্গালী জাতির জীবনে শোকের মাস। ১৯৭১ সালের ১৫ ই আগষ্ট আমরা হারিয়েছি হাজার বছরের শ্রেষ্ট বাঙ্গালী, মহান বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। শুধু বঙ্গবন্ধুকে হত্যা করেই ক্ষান্ত হয়নি বিপথগামী সেনাসদস্যরা। তাদের হাতে একে একে প্রাণ দিয়েছেন বঙ্গবন্ধুর সহধর্মিণী ফজিলাতুন্নেছা মুজিব, সন্তান শেখ কামাল, শেখ জামাল, শিশুপুত্র শেখ রাসেল, পুত্রবধূ সুলতানা কামাল ও রোজি জামাল। সে রাতে বাঁচতে পারেননি বঙ্গবন্ধুর সহোদর শেখ নাসের, ভগ্নিপতি আবদুর রব সেরনিয়াবাত, ভাগ্নে যুবনেতা ও সাংবাদিক শেখ ফজলুল হক মনি, তাঁর সহধর্মিণী আরজু মনিসহ পরিবারের ১৬ সদস্য। বিদেশে থাকায় সেই কালরাতে বেঁচে যান বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা।

শোকাবহ সেই হত্যাকাণ্ডকে ঘিরে জাতি আগস্ট মাসজুড়ে গভীর শোক ও শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্টের শহীদদের। শোকের মাস এলেই যেনো বাঙ্গালীর অন্তরে আজো রক্ত ঝড়ছে, যেনো আজো রক্ত ঝড়ছে বাংলাদেশের বুকে।

তাই এই আগষ্ট মাসে জাতির পিতা বঙ্গবন্ধুর পরিবারবর্গ ছাড়া পোষ্টার, ব্যানার ও ফেস্টুনে নিজের বা কোন নেতার ছবি দিয়ে শোক প্রকাশ না করার জন্য অনুরোধ করেছেন গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগে দপ্তর সম্পাদক ইলিয়াস হক। তিনি তার প্রতিক্রিয়া ব্যাক্ত করে নিজের ফেসবুকে একটি স্টাটাস দিয়েছেন।

তার স্টাস্টাসটি পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলোঃ- শোকাবহ আগষ্ট মাসে জাতির পিতা বঙ্গবন্ধুর  নিহত পরিবারবর্গ ছাড়া পোস্টার, ব্যানার ও ফেস্টুনে কারো ছবি ব্যবহার না করার অনুরোধ রইল। আপনার নিজের বা নেতার ছবি শোকের পোস্টারে দিয়ে শ্রদ্ধাঞ্জলি দেওয়া থেকে বিরত থাকুন। অন্তত এই মাসটাতে আমরা জাতির পিতা বঙ্গবন্ধুর নিহত পরিবারবর্গ দের নিয়ে নিজেদের রাজনীতি করা থেকে বিরত থাকি। আসুন আমরা বিনম্র শ্রদ্ধায় ১৫ আগষ্ট নিহত সকল আত্নার শান্তি কামনা করি।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ