• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

বঙ্গবন্ধুর সমাধিতে অতিরিক্ত অ্যাটর্নি জেনারেলের শ্রদ্ধা

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২ অক্টোবর ২০২০  

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে নব নিযুক্ত অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এস এম মুনীর শ্রদ্ধা জানিয়েছেন।  শুক্রবার (০২ অক্টোবর) দুপুরে তিনি বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান।

পরে ফাতেহাপাঠ ও বিশেষ মোনাজাত করে ‘৭৫ এর ১৫ আগস্ট শহীদ বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের রুহের মাগফেরাত কামনা করেন। এরপর তিনি বঙ্গবন্ধু ভবনে রক্ষিত পরিদর্শন বইতে মন্তব্য লেখে স্বাক্ষর করেন।
 
এ সময় ডেপুটি ও সহকারী অ্যাটর্নি জেনারেল, গোপালগঞ্জ আইনজীবী সমিতির সভাপতি নাসির আহমেদ, সাধারণ সম্পাদক এম জুলকদর, টুঙ্গিপাড়া উপজেলা চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস, টুঙ্গিপাড়া পৌর আওয়ামী লীগের সভাপতি মো. সাইফুল ইসলাম, ঢাকা, গোপালগঞ্জ, খুলনা, বাগেরহাট জেলার আইনজীবীরা উপস্থিত ছিলেন।
 
শ্রদ্ধা নিবেদন শেষে অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, মামলার জটের ব্যাপারে সরকার অবগত আছে। করোনাকালীন মামলার জোট যাতে আরো বেশি না হয় তার জন্য ভার্চ্যুয়াল কোট করা হয়েছে। সব মামলা হাইকোটে চলে আসার প্রবণতাও ঠিক না। এটা নিম্ন আদালতেই সমাধান করা উচিত। নিম্ন আদালতে সমাধান করতে না পারলে তখন উচ্চ আদালতে চলে আসে। হাইকোটের এ চাপটা অতিরিক্ত চাপ হয়ে যাচ্ছে। এটা সমাধান করার একটা সুষ্ঠু উপায় খুঁজে বের করা হবে। আমরা প্রধান বিচারপতির সঙ্গে আলোচনা করে বিষয়টি সমাধান করার জন্য আপ্রাণ চেষ্টা করব।  

চাঞ্চল্যকর মামলায় উচ্চ আদালত থেকে জামিন পাওয়া প্রসঙ্গে তিনি বলেন, আসামিদের যখন গ্রেফতার করা হয়, তখন কিছু কিছু ত্রুটি-বিচ্যুতি থেকে যায়। এই ত্রুটি-বিচ্যুতি থাকার কারণেই উচ্চ আদালত থেকে আসামিরা জামিন পেয়ে যায়। যারা আইন প্রয়োগ করছেন তাদের কাছে বিশেষভাবে অনুরোধ করবো-এদিকে লক্ষ্য রাখবেন। কারণ নিচের ভিত্তি যদি শক্ত না হয়, উপরে আসার পর এটা ঠেকানো খুব সমস্যা হয়। নিচের ভিত্তি শক্তিশালী হলে চাঞ্চল্যকর মামলা থেকে কেউ জামিন পাবে না।  

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ