• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজ স্থগিত

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২১ মার্চ ২০২০  

এপ্রিলের পাকিস্তান সফরের পর এবার স্থগিত করা হলো মে মাসের আয়ারল্যান্ড-ইংল্যান্ড সফরও। ওই সফরে গিয়ে তিনটি করে ওয়ানডে ও টিটোয়েন্টি ম্যাচ খেলার কথা ছিল বাংলাদেশ দলের।  শনিবার এক বিবৃতিতে সাদা বল ক্রিকেটের সিরিজ দুটি স্থগিতের কথা নিশ্চিত করে ক্রিকেট আয়ারল্যান্ড। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সফরটি যে স্থগিত হবে, তা আগেই বোঝা যাচ্ছিল। শুক্রবার ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের এক সিদ্ধান্তের পর যা নিশ্চিত হয়ে যায়। ইংল্যান্ডের ১৮টি প্রথম শ্রেণীর কাউন্টি ক্লাব, এমসিসি এবং প্রফেশানাল ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের সঙ্গে বৈঠক করে ইসিবি ঘোষণা দেয়, আগামী ২৮ মে পর্যন্ত দেশটিতে কোনো পেশাদার ক্রিকেট খেলা অনুষ্ঠিত হবে না। সূচি অনুসারে ইংল্যান্ডের মাটিতে বাংলাদেশ-আয়ারল্যান্ডের চারটি টিটোয়েন্টি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ২২ থেকে ২৯ মে'র মধ্যে। 

এর আগে ১৪ মে আয়ারল্যান্ডের বেলফাস্টে শুরুর কথা ছিল তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। ওয়ানডে ও টিটোয়েন্টি দুটি সিরিজই শনিবার স্থগিত করার ঘোষণা দেন ক্রিকেট আয়ারল্যান্ডের প্রধান নির্বাহী ওয়ারেন ডিউট্রম। 

এক বিবৃতিতে বলা হয়, আন্তর্জাতিক ভ্রমণ, ক্রীড়া আয়োজন এবং গণজমায়েতের বিষয়ে আইরিশ এবং যুক্তরাজ্য সরকারের পরামর্শ মেনে আয়ারল্যান্ড ও বাংলাদেশ ক্রিকেট বোর্ড আসন্ন সিরিজ স্থগিতের বিষয়ে একমত হয়েছে। ডিউট্রম তার বার্তায় বলেন, 'কোভিড-১৯ যখন বৈশ্বিক মহামারি রূপ ধারণ করেছে, এবং দুই দেশের সরকার ও অংশীদার বোর্ডের পরামর্শ যখন সামনে সামনে এসেছে, তখন সূচিতে থাকা সিরিজটি স্থগিতের দিকেই এগিয়েছে। খেলোয়াড়, কোচ, দর্শক এবং বৃহৎ জনগোষ্ঠির কল্যাণ সুরক্ষার দায়িত্বও আমাদের আছে। যে কারণে আগামী কয়েক মাস আমাদের কার্যক্রম পরিচালিত হবে 'নিরাপত্তাই প্রধান' নীতিতে।' সাত ম্যাচের সফরটি স্থগিত করে দেওয়ার সিদ্ধান্ত গ্রহণে সহযোগিতা করায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ জানিয়েছে আইরিশ বোর্ডের পক্ষ থেকে বলা হয়, 'ভবিষ্যত নিয়ে পরিকল্পনা করার মতো অবস্থায় যাওয়ার পর দুই বোর্ড মিলে সফরের নতুন দিন নির্ধারণের বিষয়ে আমরা কাজ করে যাবো।'

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ