• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

বাউলদের জন্য আবারো মঞ্চে ফিরলেন মমতাজ

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১৮ অক্টোবর ২০২০  

মমতাজ। যিনি বর্তমানে একজন সংসদ সদস্য। এক সময় তিনি ছিলেন জনপ্রিয় গানের শিল্পী। এখন রাজনৈতিক ব্যস্ততায় আগের মতো গানে সময় দিতে পারেন না তিনি। তাই বলে কিন্তু গান ছেড়ে দেননি জনপ্রিয় এই গায়িকা। সময় সুযোগ পেলে এখনো মাইক্রোফোন হাতে দাঁড়িয়ে যান দর্শক মাতাতে।

এদিকে করোনায় লকডাউনের দিনগুলোতে নিজ এলাকাতেই ছিলেন মমতাজ। এলাকাবাসীর নিয়মিত খোঁজখবর রাখার পাশাপাশি তাদের বিপদে-আপদে পাশে দাঁড়িয়েছেন।

তবে করোনার কারণে স্টেজ শো বন্ধ হয়ে গেলে অন্য সবার মতো নিজ এলাকায় সাধারণ সঙ্গীতশিল্পীদেরও আয়-রোজগার বন্ধ হয়ে যায়। এবার তাদের জন্য মঞ্চে শোয়ের আয়োজন করেছেন এ সঙ্গীতশিল্পী ও সংসদ সদস্য। সম্প্রতি মানিকগঞ্জের সিঙ্গাইরের জয়মন্টব ইউনিয়নের ভাকুম গ্রামে মধুর মঞ্চে পূর্ব ঘোষণা ছাড়াই পালা গানের সন্ধ্যার আয়োজন করা হয়।

এতে বিভিন্ন শিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন। সেখানে উপস্থিত দর্শকের অনুরোধে মমতাজও তিনটি গান পরিবেশন করেন। নিজ এলাকার সাধারণ শিল্পীদের কথা বিবেচনা করে এখন থেকে করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত প্রতি মাসেই মধুর মঞ্চে পালা গানের আয়োজন করা হবে বলে জানান মমতাজ।

তিনি বলেন, ‘আমাদের গ্রামে-গঞ্জে যারা সেই অর্থে বিখ্যাত নন; কিন্তু খুব ভালো গান, নিয়মিতই স্টেজ শোতে গাইতেন তারা কিন্তু বেশ খারাপ অবস্থায় আছেন। যেহেতু মধুর মঞ্চটা বাউলদের মঞ্চ, তাই এভাবে যদি আমরা ছোট ছোট অনুষ্ঠান শুরু করতে পারি তাহলে সাধারণ শিল্পীদের জন্য তা খুব উপকার হয়। আমার যত ব্যস্ততাই থাকুক না কেন, প্রতি মাসে এ অনুষ্ঠান চালানোর চেষ্টা করব।’

তবে স্বাস্থ্যবিধি মেনে সবাইকে এসব শোতে অংশ নিতে অনুরোধ করেছেন তিনি। অবশ্য এর আগেও করোনা-পরবর্তী আরো একটি স্টেজ শোতে অংশ নিয়েছেন মমতাজ। স্বাস্থ্যবিধি মেনে এ ধরনের স্টেজ শো হলে এবং সময় পেলে তিনি নিয়মিতই পারফর্ম করবেন বলে জানিয়েছেন।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ