• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

মুকসুদপুরে দিনব্যাপি সহস্রাধিক ড্রাইভিং লাইসেন্স প্রদান

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০১৯  

গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলায় দিনব্যাপি সড়ক পরিবহন আইন-২০১৮ অবহিতকরণ ও সহস্রাধিক চালককে শিক্ষানবিশ ড্রাইভিং লাইসেন্স দেয়া হয়েছে। মুকসুদপুর উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদ এই কার্যক্রমের আয়োজন করে।

আজ বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ মাঠে অতিথি হিসেবে উপস্থিত থেকে কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক শাহিদা সুলতানা।

মুকসুদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসলিমা আলীর সভাপতিত্বে আলোচনা সভায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ইলিয়াছুর রহমান, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাউসার আহমেদ, মুকসুদপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান কাবির মিয়া, মুকসুদপুর উপজেলা সহকারী কমিশনার ভূমি আসমত হোসেন, গোপালগঞ্জ সার্কেল মোটরযান পরিদর্শক মো. সাঈদ সিদ্দিক প্রমুখ বক্তব্য রাখেন।

এ সময় জেলা প্রশাসক শাহিদা সুলতানা বলেন, প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়ন ও তার একটি ভিশন ‘আমার গ্রাম আমার শহর’ পরিপূর্ণ রুপ দিতে এবং মানুষের দোরগোড়ায় সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে উপজেলাভিত্তিক শিক্ষানবিশ ড্রাইভিং লাইসেন্স দেয়া হচ্ছে। সড়কে দুর্ঘটনা কমাতে এবং কেউ যাতে লাইসেন্স ছাড়া মোটরযান নিয়ে রাস্তায় না নামে, সেজন্য তাদের একটা সূবর্ণ সুযোগ করে দেয়া হচ্ছে।

আলোচনা সভা শেষে চালকদের হাতে লাইসেন্স তুলে দেয়া হয়। এ কর্মসূচি এলাকায় সাড়া ফেলায় এত দিন যারা ড্রাইভিং লাইসেন্স ছাড়া মোটরসাইকেলসহ অন্যান্য যানবাহন চালাতেন, তারা লাইসেন্স পাওয়ার জন্য হাজির হন।

দিনব্যাপি কার্যক্রমে এক হাজারের অধিক আবেদনকারীকে শিক্ষানবিশ ড্রাইভিং লাইসেন্স দেয়া হয়। মোটরসাইকেল এবং হালকা মোটরযানের জন্য ৫১৮ টাকা এবং শুধু মোটরসাইকেলের জন্য ৩৪৫ টাকায় শিক্ষানবিশ ড্রাইভিং লাইসেন্স দেয়া হয়।

মুকসুদপুর উপজেলায় আজ দিনব্যাপি এই কার্যক্রম চললো। এরপর অন্যান্য উপজেলায়ও একই কার্যক্রম চলবে।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ