• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

মুজিববর্ষ থেকেই নবযাত্রা শুরু হবে : কাদের

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১৬ মার্চ ২০২০  

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত ‘মুজিববর্ষ’ থেকেই নবযাত্রা শুরু হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। একই সঙ্গ তিনি হৃদয়ের সব ভালোবাসা উজার করে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য দলীয় নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের প্রতি আহ্বান জানান।

সোমবার (১৬ মার্চ) আওয়ামী লীগের এক সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ আহ্বান জানান। রাজধানীর ধানমন্ডিতে দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সভা শেষে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
  
এ সময় ওবায়দুল কাদের বলেন, মুজিববর্ষ পালনের মধ্য দিয়ে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দলকে আরও গতিশীল ও সুসংগঠিত করা হবে। আজ থেকে শুরু হবে নবতর পথযাত্রা। আওয়ামী লীগকে আরো শক্তিশালী ও স্মাট করে গড়ে তোলা হবে আগামীতে। বঙ্গবন্ধু মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য সারাজীবন সংগ্রাম করেছেন।
‘সংগ্রাম করতে গিয়ে তিনি (বঙ্গবন্ধু) জীবনের অধিকাংশ সময় কারাগারে কাটিয়েছেন। আজ তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে। হৃদয়ের সব ভালোবাসা উজার করে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য দলীয় নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষের প্রতি আহবান জানাচ্ছি।’

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণের মধ্যদিয়ে বাঙালি স্বাধীনতা সংগ্রামের জন্য ঐক্যবদ্ধ হয়েছিল। জাতি আজ আওয়ামী লীগ সভাপতি  ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ। শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠার জন্য কাজ করে যাচ্ছেন। বঙ্গবন্ধুর ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণের পরই দেশজুড়ে অসহযোগ আন্দোলন শুরু হয়।

‘বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। মুক্তিকামী মানুষের স্লোগানের নাম শেখ মুজিব। তিনি চিরন্তন চিরঞ্জীব। বাঙালির প্রজন্ম থেকে প্রজন্মের মাঝে অবিনাশী চেতনার নাম শেখ মুজিব।’

তিনি বলেন, আগামীকাল (মঙ্গলবার) যে কর্মসূচি শুরু হচ্ছে তা বছরব্যাপী চলবে। সারাদেশে এক যোগে কর্মসূচি পালিত হবে। পর্যায়ক্রমে আমরা একটি স্মরণিকা প্রকাশ করবো। জেলা পর্যায়ের দু'জন ত্যাগী নেতাকে সম্মাননা জানানো হবে। এছাড়া সারাবছর বৃক্ষরোপণ কর্মসূচি  চলবে। মুজিবের আদর্শ বুকে ধারণ করে জাতীয় কমিটির সঙ্গে সঙ্গতি রেখে আমরা কর্মসূচি পালন করবো।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক  আহমদ হোসেন, অ্যাডভোকেট আফজাল হোসেন,  মির্জা আজম,  সাখাওয়াত হোসেন শফিক,  মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, প্রচার সম্পাদক আব্দুস সোবহান গোলাপ,  দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ-দপ্তর সম্পাদক সায়েম  খান প্রমুখ।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ