• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

মোদির জন্য প্রস্তুত গোপালগঞ্জ

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২৫ মার্চ ২০২১  

সব কিছু ঠিক থাকলে কাল ২৬ মার্চ স্বাধীনতা দিবসে বাংলাদেশে আসবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে তার এই সফর ঘিরে চলছে নানা আলোচনা।

এরই মধ্যে ধর্মভিত্তিক ও বাম সংগঠনগুলোর কেউ কেউ এর বিরোধীতা করে বক্তব্য রেখেছেন। আবার বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মী এবং বিশ্লেষকরা একে আঞ্চলিক রাজনীতির নতুন পথ তৈরির পটভূমি হিসেবে দেখছেন।

দুই দিনের রাষ্ট্রীয় সফরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যাবেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিবিজড়িত জেলা গোপালগঞ্জে। টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানানোর পর কাশিয়ানী উপজেলার ওড়াকান্দি গ্রামের মতুয়া সম্প্রদায়ের তীর্থস্থান ঠাকুরবাড়ি পরিদর্শন করবেন তিনি।

তার আগমন উপলক্ষে বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্স ও ওড়াকান্দি ঠাকুরবাড়ির সৌন্দর্য বৃদ্ধির পাশাপাশি সব ধরনের প্রস্তুতি শেষ হয়েছে। জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। ২৭ মার্চ মোদির টুঙ্গিপাড়া সফরের সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনারও উপস্থিত থাকার কথা রয়েছে।

বাংলাদেশ মতুয়া মহাসংঘের সভাপতি সীমা দেবী ঠাকুর নিউজবাংলাকে বলেন, ‘ভারতের প্রধানমন্ত্রী আমাদের এই ঠাকুরবাড়িতে আসছেন, এটা শুধু ঠাকুরবাড়ির গর্বের বিষয় নয়, সকল মতুয়ার কাছে গর্বের বিষয়। তিনি এলে আমরা হিন্দুধর্মীয় মতে উলুধ্বনি, শঙ্খ ও ডঙ্কা-কাঁসা বাজিয়ে তাকে স্বাগত জানানোর সব আয়োজনই রেখেছি।’

গোপালগঞ্জ স্থানীয় সরকার ও প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলী এহসানুল হক বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নরেন্দ্র মোদির সফরকে ঘিরে হেলিপ্যাড তৈরি, সড়ক সংস্কারসহ উন্নয়নমূলক কাজ শেষ হয়েছে।’

জেলার পুলিশ সুপার (এসপি) আয়েশা সিদ্দিকা জানান, পুরো টুঙ্গিপাড়া ও ঠাকুরবাড়ি নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে।

এই সফরের মাধ্যমে দুই দেশের বন্ধুত্ব আরও সুদৃঢ় হবে বলে প্রত্যাশা করছেন গোপালগঞ্জবাসী।

২৭ মার্চ মোদির সফরসূচি

সকাল ১০টা ৫০ মিনিটে যাবেন টুঙ্গিপাড়ায়। বঙ্গবন্ধুর সমাধিসৌধ পরিদর্শন, পুষ্পস্তবক অর্পণ ও একটি গাছের চারা রোপণ করবেন। বেলা ১১টা ৩৫ মিনিটে ওড়াকান্দি ঠাকুরবাড়ি পরিদর্শনে যাবেন। হরি মন্দিরে পূজা দিয়ে মতুয়া সম্প্রদায়ের নেতাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ