• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

যুক্তরাষ্ট্রে থেকে দেশের পথে ১১২ বাংলাদেশি

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ৭ জুন ২০২০  

বৈশ্বিক মহামারি আকার ধারণ করা করোনাভাইরাসে উদ্ভূত পরিস্থিতিতে যুক্তরাষ্ট্রে আটকেপড়া ১১২ বাংলাদেশি নাগরিক বিশেষ ফ্লাইটে দেশের উদ্দেশে রওনা হয়েছেন। ফ্লাইটি রবিবার বিকাল ৪টা ৪৫ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার কথা রয়েছে।

এটি যুক্তরাষ্ট্র থেকে বাংলাদেশি নাগরিকদের দেশে ফেরানোর দ্বিতীয় ফ্লাইট। পররাষ্ট্র মন্ত্রণালয় ও যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিস্থ বাংলাদেশ দূতাবাস সূত্রে এই তথ্য জানা যায়।

এদিকে নিউইয়র্কয়ের ঢাকাস্থ বাংলাদেশ কনসুলেট জেনারেল এক বার্তায় বাংলাদেশি নাগরিকদের দেশে ফেরার তথ্য নিশ্চিত করেছেন।

বার্তায় জানানো হয়, কাতার এয়ারওয়েজের বিশেষ ফ্লাইটটি কিউআর ৩৪৫৮ স্থানীয় সময় ৬ জুন সকাল ৯টায় নিউইয়র্কের জন এফ কেনেডি বিমানবন্দর থেকে কাতারের দোহা হয়ে ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশে রওনা করে।

দেশে ফেরত আসা যাত্রীদের বিমানবন্দরে বিদায় জানান নিউইয়র্কের ঢাকাস্থ কনস্যুল জেনারেল সাদিয়া ফয়েজুন্নেসা।

ফ্লাইটি নিউইয়র্ক হয়ে কাতারের দোহা আন্তর্জাতিক বিমানবন্দরে ৭ জুন রবিবার দিবাগত রাত ৪টা ৩০ মিনিটে অবতরণ করবে। সেখানে ফ্লাইটি প্রায় সাড়ে তিন ঘন্টা যাত্রাবিরতি শেষে দোহা বিমানবন্দর থেকে সকাল ৮টা ৪৫ মিনিটে ঢাকার উদ্দেশে রওনা করবে।

রবিবার বিকাল ৪টা ৪৫ মিনিটে ফ্লাইটটি দোহা থেকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে।

যুক্তরাষ্ট্র থেকে দেশের পথে এসব বাংলাদেশি নাগরিকের করোনামুক্ত সার্টিফিকেট রয়েছে বলেও বার্তায় উল্লেখ করা হয়।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা যায়, ওয়াশিংটন এবং লস অ্যাঞ্জেলসে অবস্থিত বাংলাদেশ মিশনের সাথে সমন্বয় করে দ্বিতীয় বিশেষ ফ্লাইট পরিচালনার মাধ্যমে যুক্তরাষ্ট্রে আটকাপড়া বাংলাদেশি নাগরিকদের দেশে ফেরানোর উদ্যোগ নিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

করোনাভাইরাসের মধ্যে এর আগে গত ১৭ মে যুক্তরাষ্ট্রে আটকাপড়া ২৪২ বাংলাদেশিকে দেশে ফেরার সুযোগ করে দেয় পররাষ্ট্র মন্ত্রণালয় এবং ঢাকাস্থ যুক্তরাষ্ট্রের বাংলাদেশ দূতাবাস।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ