• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

রোনালদোর রেকর্ডের দিনে শিরোপার আরও কাছে জুভেন্টাস

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২১ জুলাই ২০২০  

সিরি আ’য় শিরোপার কাছে গিয়ে খেই হারিয়ে ফেলেছিল জুভেন্টাস। জয়ের দেখা পায়নি তিন ম্যাচে। রেকর্ড গড়ে সেই জুভেন্টাসকেই জয়ের ধারায় ফিরিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। লাৎসিওকে ২-১ গোলে হারিয়েছে তারা। অবশ্য এই জয়ের ফলে টানা নবম শিরোপার সুবাস পেতে শুরু করেছে সারির দল।

জোড়া গোলের পর সিরি আ’তে পর্তুগিজ যুবরাজের গোল গিয়ে দাঁড়িয়েছে ৫১। এতে করে সিরি আ, লা লিগা ও প্রিমিয়ার লিগে রোনালদোই প্রথম খেলোয়াড়। যার প্রতিটি লিগে ৫০টিরও বেশি গোল রয়েছে।

আগের তিন ম্যাচে জিততে না পারায় এই ম্যাচে ব্যবধান গড়ে দিয়েছেন রোনালদোই। তবে প্রথমার্ধ ছিল গোলশূন্য। ৫১ মিনিটে প্রথম গোলটি আসে পেনাল্টির কল্যাণে। রোনালদোর শট প্রতিপক্ষ ডিফেন্ডারের হাতে লাগলে ‘ভার’ এর মাধ্যমে গোলের সুযোগ পায় জুভেন্টাস। স্পট কিক থেকে স্কোর ১-০ করেন রোনালদো।

দ্বিতীয় গোলটিও করেন জুভেন্টাস প্রাণভোমরা রোনালদো। ৫৪ মিনিটে দিবালার বাড়িয়ে দেওয়া পাস থেকে ব্যবধান বাড়িয়ে নেন। এই অর্ধে পুরো নিয়ন্ত্রণেই দেখা যায় দলটিকে। রোনালদো একটা সময় হ্যাটট্রিকের পথেই ছিলেন। কিন্তু তার শট গিয়ে লেগেছে বারে। শেষ দিকে ৮৩ মিনিটে লিওনার্দো বুনোচ্চি ফাউল করলে পেনাল্টি পায় লাৎসিও। তাতে করে স্কোর ২-১ করার সুযোগ পায় তারা।

এই মাইলফলকের ফলে সিরি আ’য় এই মৌসুমের রোনালদোর গোল দাঁড়িয়েছে ৩০টি। যৌথভাবে তার সঙ্গে আছে ইমোবিলে। অবশ্য জুভেন্টাসের হয়ে এত গোলের দৃষ্টান্ত খুব বেশি নেই। জুভেন্টাসে রোনালদো মাত্র তৃতীয় খেলোয়াড়, যিনি ৩০টি গোল করেছেন। একই সঙ্গে আরেকটি কীর্তি গড়ারও অপেক্ষায় আছেন। ২০০৭-০৮ সালের পর প্রথম জুভেন্টাস খেলোয়াড় হিসেবে গোল্ডেন বুট জেতার লড়াইয়ে আছেন তিনি। জুভেন্টাসের হয়ে সর্বশেষটি জিতেছিলেন দেল পিয়েরো। 

জয়ের পর ৮ পয়েন্ট ব্যবধান নিয়ে শীর্ষেই রয়েছে জুভেন্টাস। ৩৪ ম্যাচে তাদের সংগ্রহ ৮০। সমান ম্যাচে ইন্টার মিলানের সংগ্রহ ৭২।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ