• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

সংসদ এলাকায় সাইনবোর্ড ও ব্যানার অপসারণের নির্দেশ

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ৯ জুন ২০২১  

জাতীয় সংসদের সংসদ কমিটির সভায় সংসদ ভবন ও সংসদ সদস্য ভবনের আশেপাশে টানানো সাইনবোর্ড ও ব্যানার এক সপ্তাহের মধ্যে অপসারণের জন্য সিটি কর্পোরেশনকে নির্দেশ দেয়া হয়েছে।

কমিটির সভাপতি চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরীর সভাপতিত্বে মঙ্গলবার সংসদ ভবনে অনুষ্ঠিত সভা থেকে এ নির্দেশ দেয়া হয়।

সভায় কমিটির ৬ষ্ঠ বৈঠকের কার্যবিবরণী নিশ্চিত করে। এছাড়া ৬ষ্ঠ বৈঠকের সিদ্ধান্তগুলোর বাস্তবায়নের অগ্রগতি পর্যালোচনা করা হয়।

সভায় সংসদ ভবন, সংসদ সদস্য ভবন ও এর আশেপাশের এলাকার সেবার কাজ সম্পন্ন করার জন্য গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়, ঢাকা উত্তর ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সীমানা নির্ধারণ করে তা পরবর্তী বৈঠকে উপস্থাপনের জন্য বলা হয়।

মানিক মিয়া এভিনিউতে যেন কোনো দোকানপাট বসতে না পারে সে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা ও নিয়মিত মনিটরিং করার জন্য ডিএমপিকে নির্দেশনা দেয়া হয়।

কমিটি সংসদ সচিবালয় থেকে এরই মধ্যে সরবরাহ করা গাড়ির স্টিকার নতুন করে ডিজাইন করার সুপারিশ করে।

সংসদ ভবন ও সংসদ সদস্য ভবনের প্রয়োজনীয় স্থানে সিসি ক্যামেরা ও পিএবিএক্স টেলিফোন সংযোগ দ্রুততম সময়ের মধ্যে স্থাপনের সুপারিশ করা হয়।

কমিটি ন্যাম ভবনে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় থেকে চলমান কাজের মান ও নির্দিষ্ট সময়ের মধ্যে কাজ সম্পন্ন করতে সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তাদেরকে নিয়মিত তদারকি করার নির্দেশনা প্রদান করে।

সভায় সংসদ সদস্য ভবন এলাকায় অননুমোদিতভাবে বিভিন্ন কক্ষে বা স্থানে বসবাসরত ব্যক্তিদের অতিসত্বর উচ্ছেদ করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করা হয়।

এছাড়া শেরে বাংলা নগর এমপি ভবনের ক্যান্টিন ও মানিক মিয়া এভিনিউয়ে ৬নং সংসদ সদস্য ভবন সংলগ্ন ক্যান্টিন (সুপার সপ) দুইটি পার্লামেন্ট মেম্বার্স ক্লাব কর্তৃক পরিচালিত হতে পারে বলে কমিটি মতামত প্রদান করেন।

সভায় কমিটির সদস্য এ বি তাজুল ইসলাম, ইকবালুর রহিম, ফজলে হোসেন বাদশা, কাজী ফিরোজ রশীদ, মাহবুব আরা বেগম গিনি, মনজুর হোসেন, আশেক উল্লাহ রফিক, শওকত হাচানুর রহমান (রিমন), মো. হারুনুর রশিদ, সামশুল হক চৌধুরী অংশ নেন।

এছাড়া সংসদ সদস্য ভবন ব্যবস্থাপনা কমিটির আহবায়ক মো. সাইফুজ্জামান, সংসদ সদস্য ভবন ব্যবস্থাপনা কমিটির যুগ্ম-আহ্বায়ক নাহিদ ইজহার খান ও সংসদ সদস্য ভবন ব্যবস্থাপনা কমিটির যুগ্ম আহবায়ক নার্গিস রহমানও সভায় অংশগ্রহণ করেন।

এতে সংসদ সচিবালয়ের সিনিয়র সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এছাড়াও গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব, গৃহায়ন ও গণপূর্ত অধিদফতরের প্রধান প্রকৌশলী, স্থাপত্য অধিদফতরের প্রধান প্রকৌশলী এবং ঢাকা উত্তর সিটি কর্পোরেশন, ঢাকা ওয়াসা, তিতাস, ঢাকা মেট্রোপলিটান পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ