• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

সারাদেশে ঝুঁকিপূর্ণ প্রাথমিক বিদ্যালয়গুলো সংস্কার করা হবে

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ৫ মার্চ ২০২০  

এলজিইডি’র নব-নিযুক্ত প্রধান প্রকৌশলী মতিয়ার রহমান বলেন, সারাদেশে ঝুঁকিপূর্ণ প্রাথমিক বিদ্যালয়গুলো সংস্কারের উদ্যোগ নেওয়া হয়েছে। ইতোমধ্যে স্বল্প পরিসরে সংস্কার ও রক্ষণাবেক্ষণ কাজ শুরু করা হবে। আগামীতে দেশের সব প্রাথমিক বিদ্যালয়গুলো সংস্কার ও রক্ষণাবেক্ষণের জন্য বড় আকারে প্রকল্প গ্রহণ করা হবে। একই সঙ্গে নতুন নতুন ভবন নির্মাণ করা হবে।

বৃহস্পতিবার (০৫ ফেব্রুয়ারি) সকালে গোপালগঞ্জে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। 

মতিয়ার রহমান বলেন, মুজিববর্ষ উপলক্ষে বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করেছে এরজিইডি। মুজিববর্ষে আমাদের স্লোগান হবে ‘মুজিববর্ষে সড়ক হবে সংস্কার’। মুজিববর্ষে জুড়ে সারাদেশে সড়ক সংস্কার করা হচ্ছে। বিভিন্ন চলমান উন্নয়নমূলক কাজ তদারকির উদ্যোগ নেওয়া হচ্ছে। একই সঙ্গে চলমান সকল উন্নয়নমূলক কাজ সম্পর্কে জনগণ জানতে পারেন তার জন্যও প্রয়োজনীয় প্রদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এতে কাজের মান শতভাগ নিশ্চিত করা যাবে।

এরআগে, তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধের বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান। পরে বঙ্গবন্ধু ও পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।

এ সময় এলজিইডির অতিরিক্ত প্রধান প্রকৌশলী আ. রশিদ খান, আ. কুদ্দুস মন্ডল, আক্তার হোসেন, লুৎফর রহমান, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোহা. আব্দুস সালাম (ফরিদপুর অঞ্চল), মিজানুর রহমান, গোপালগঞ্জের প্রকল্প পরিচালক মো. আবু সাঈদ, গোপালগঞ্জের নির্বাহী প্রকৌশলী জিএম মুজিবুর রহমান, টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নাকিব হোসেন তরফদার, টুঙ্গিপাড়া উপজেলা চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস, পৌর মেয়র শেখ আহম্মেদ হোসেন মির্জা, সাবেক পৌর মেয়র মো. ইলিয়াস হোসেন, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আবুল বাশার খায়ের সাধারণ সম্পাদক বাবুল শেখ, পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক মো. ফোরকান বিশ্বাস প্রমুখ।

 

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ