• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

সুশান্তের স্মৃতিকে বাঁচিয়ে রাখতে অঙ্কিতার প্রস্তাব

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১৯ জুলাই ২০২০  

বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের প্রথম প্রেমিকা অঙ্কিতা লোখান্ডে। সুশান্তের আত্মহত্যার পর সব মান–অভিমান ভুলে ছুটে এসেছেন অঙ্কিতা। সুশান্তের শেষকৃত্যের প্রার্থনায় অংশ নিয়েছেন।

সুশান্তের গ্রামের বাড়ি পাটনায়ও গেছেন। সুশান্তের বাবা আর অঙ্কিতা কথাও বলেছেন মুখোমুখি। সুশান্তের বাবা তাঁর ছেলের প্রেমিকা হিসেবে কেবল অঙ্কিতাকেই চিনতেন। কৃতি শ্যাননকেও চিনতেন না, রিয়া চক্রবর্তীকেও নয়।

সুশান্তের মৃত্যুর এক মাস পেরোলে অঙ্কিতা মেগাসিরিয়াল পবিত্র রিশতার একটি ছবি পোস্ট করেছিলেন। আর এবার শোনা যাচ্ছে, প্রযোজক ও পরিচালক একতা কাপুরকে অঙ্কিতা জনপ্রিয় এই মেগা সিরিয়ালের সিকুয়েল বানানোর প্রস্তাব দিয়েছেন। আর একতা কাপুরেরও মনে ধরেছে এই আইডিয়া।

এক সূত্রের বরাত দিয়ে হিন্দুস্তান টাইমস–এর ওই প্রতিবেদনে বলা হয়েছে, পবিত্র রিশতা সুশান্তের হৃদয়ের খুব কাছের একটা প্রকল্প। অঙ্কিতা তাই সুশান্তকে সম্মান জানিয়ে, সুশান্তের স্মৃতিকে বাঁচিয়ে রাখতে পবিত্র রিশতার সিকুয়েল বানানোর জন্য অনুরোধ করেন। আইডিয়াটা দারুণ মনে ধরেছে একতা কাপুরের।

হাম পাঞ্চ, কসৌটি জিন্দেগি কি, নাগিনখ্যাত এই নামী প্রযোজকও মনে করেন, সুশান্তকে সম্মান জানাতে এর চেয়ে ভালো কিছু আর হয় না। তাই সঙ্গে সঙ্গে অঙ্কিতার প্রস্তাবে সম্মতি জানান তিনি। এ জন্য প্রাথমিকভাবে লেখকদের নিয়ে বসে একতা কিছু নির্দেশনাও দিয়েছেন। সেই অনুযায়ী লেখা এগোচ্ছে।

অঙ্কিতা  অঙ্কিতা সুশান্তের সঙ্গে অঙ্কিতার সম্পর্ক ছোট পর্দা থেকে বড় পর্দার সবাই জানতেন। দীর্ঘদিন এক ছাদের নিচে থেকেছেনও তাঁরা। ২০১৬ সালে ভক্তদের হৃদয় ভেঙে আলাদা হয়ে যান অঙ্কিতা আর সুশান্ত।

কিন্তু এখনো অঙ্কিতার বাড়ির গেটের নামফলক থেকে সুশান্তের নাম মোছেননি। অনেকে বলেন, অঙ্কিতা সুশান্তের জীবনে থাকলে তাঁর এমন পরিণতি হতো না। ছোট পর্দা থেকে বড় পর্দায় নাম লেখানো অঙ্কিতাকে দেখা গেছে ‘মনিকর্ণিকা’ ও ‘বাগি থ্রি’ সিনেমায়।

১৯৮৬ সালের ২১ জানুয়ারি জন্ম নেওয়া সুশান্ত পাঁচ ভাইবোনের মধ্যে সবার ছোট। তাঁর বড় চার বোন আছেন। ২০১৩ সালে 'কাই পো চে' দিয়ে বড় পর্দায় অভিষেক ঘটে সুশান্তের। কিন্তু সব ফেলে ক্যারিয়ারের শুরুতেই শেষ হয় এই তরুণ মেধাবী তারকার জাগতিক ভ্রমণ।

গত ১৪ জুন মুম্বাইয়ের বান্দ্রায় নিজ বাসায় গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছিলেন সুশান্ত। শোকে স্তব্ধ বলিউডে সুশান্তের মৃত্যু নিয়ে চলছে চুলচেরা বিশ্লেষণ। সামাজিক যোগাযোগমাধ্যমেও চলছে সুশান্তের মৃত্যু নিয়ে নানামুখী গবেষণা।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ