• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

স্টারলিং নৈপুণ্যে রেকর্ড গড়ল সিটি

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২২ জুলাই ২০২০  

আর্সেনালের ঘরের মাঠে নিজেদের ঠিক মেলে ধরতে পারেনি ম্যানচেস্টার সিটি। যে কারণে জয়ও ধরা দেয়নি। হারের তেতো অভিজ্ঞতা নিয়েই আগের ম্যাচে ফিরতে হয়েছিল কোচ পেপ গার্দিওলার দলকে।

সেই হারের ক্ষতটা শুকিয়ে নিয়েছে সিটি। এবং সেটা বেশ ভালো ভাবেই। সেই কষ্ট ভুলে ইতেহাদ শিবির ঘুরে দাঁড়াল পরের ম্যাচেই। রাহিম স্টারলিং’র জোড়া গোলে দলটি ফিরল চেনা ছন্দে। স্বাগতিক ওয়াটফোর্ডকে ৪-০ গোলে উড়িয়ে ম্যানচেস্টারের এই জায়ান্ট সঙ্গে ফিরল জয়ের ধারায়।

গত সেপ্টেম্বরে ম্যানসিটি নিজেদের মাঠে ওয়াটফোর্ডকে ধসিয়ে দিয়েছিল ৮-০ গোলে। দুই লেগ মিলে দলটি গোল হজম করল ১২টি। বিপরীতে একটি গোলও সিটির জালে জড়াতে পারেনি তারা। প্রিমিয়ার লিগের একক কোনো মৌসুমে দুই লেগ মিলিয়ে এক দলের বিপক্ষে অন্য দলের বড় ব্যবধানে (১২-০ গোলে) জয়ের রেকর্ড এটি।

ওয়াটফোর্ড কর্তৃপক্ষ কোচ নাইজেল পিয়ার্সনকে সরিয়ে দিয়েছিল আগেই। কিন্তু তাতে কোনো লাভ হলো না। ম্যাচের নায়ক স্টারলিং’য়ে উজ্জীবিত ম্যানসিটির কাছে ধরাশায়ী হয়ে ওয়াটফোর্ড ঠিকই নেমে গেল অবনমন অঞ্চলে।

পিয়ারসনকে নিয়ে চলতি মৌসুমে তৃতীয়বারের মতো কোচ পরিবর্তন করল ওয়াটফোর্ড। যে কারণে লিগের শেষ দুটি ম্যাচের দায়িত্ব পড়েছে হর্নেট শিবিরের অনূর্ধ্ব-২৩ দলের কোচ হেইডেন মালিনস ও সহকারী কোচ গ্রাহাম স্ট্যাকের কাঁধে। কিন্তু এই পরিবর্তন কোনো প্রভাব পড়েনি দলটির পারফরম্যান্সে।

ম্যাচের ৪০ মিনিটের মধ্যেই নিজের জোড়া গোল পূর্ণ করে ফেলেন স্টারলিং। বিরতির পর ম্যানসিটির স্কোরশিটে গোল যোগ করেন ফিল ফোডেন ও আইমেরিক লাপোর্তে।

মঙ্গলবার রাতে আর্সেনালকে হারিয়ে অ্যাস্টন ভিলার সংগ্রহ দাঁড়িয়েছে ওয়াটফোর্ডের সমান ৩৪ পয়েন্ট। ইংলিশ লিগে টিকে থাকতে হলে রোববার নিজেদের শেষ লিগ ম্যাচে আর্সেনালকে হারানো ছাড়া আর কোনো বিকল্প নেই ওয়াটফোর্ডের সামনে।

৩৭ ম্যাচ শেষে গোল ব্যবধানে অবনমন অঞ্চল থেকে ১৭তম স্থানে উঠে গেছে অ্যাস্টন ভিলা। সমান ম্যাচ খেলে ওয়াটফোর্ড নেমে গেছে ১৮তম স্থানে।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ