• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

১৭ই মার্চ উপলক্ষে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে সকল প্রস্তুতি

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১৬ মার্চ ২০২১  

১৭ই মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১ তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় সকল প্রস্তুতি সম্পন্ন। জাতির জনকের সমাধি সৌধ কমপ্লেক্সে উন্নয়ন ও ধোয়া- মোছাসহ পরিস্কার পরিচ্ছন্নতার কাজ শেষ হয়েছে। সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে পুরো সমাধিসৌধ কমপ্লেক্স, নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। নেতা কর্মিদের মধ্যে দেখা দিয়েছে উৎসবের আমেজ।

জাতির পিতার ১০১ তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদ্যাপন উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রাষ্ট্রপতির পক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন করা হবে। এসময় তিন বাহিনীর সমন্বয়ে গঠিত একটি সশস্ত্র দল কর্তৃক গার্ড অব অনার প্রদান ও সমাধি সৌধে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ করে বঙ্গবন্ধুর প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে মোনাজাত করবেন। পরে কেন্দ্রীয় আওয়ামীলীগ, মন্ত্রী পরিষদ, সামরিক-বেসামরিক কর্মকর্তাবৃন্দ জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন। এবার করোনা ভাইরাস এর কারনে জাতীয় শিশু সমাবেশ স্বল্পপরিসরে অনুষ্ঠিত হবে।

এদিকে সমাধি সৌধ কমপ্লেক্সে সমাধি সৌধের মূল স্তম্ভ, বঙ্গবন্ধু ভবন, মুক্তমঞ্চ, লাইব্রেরি, সংগ্রহশালা, ক্যাফেটরিয়া, মসজিদ, বকুলতলা চত্ত্বর এলাকায় শেষ হয়েছে ধোয়া মোছা, পরিস্কার পরিচ্ছন্নতা ও উন্নয়নমূলক কাজ। বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সসহ সারা জেলায় করা হয়েছে আলোকসজ্জা।

বিভিন্ন জায়গায় বসানো হয়েছে চেক পোষ্ট। সিসি ক্যামেরার নিয়ন্ত্রনে রাখা হয়েছে সমাধী সৌধ কমপ্লেক্স। ইতোমধ্যে সমাধি সৌধের উপরে নীল আকাশে ২২টি বিমান দিয়ে ‘১০০’ লিখে উড়ে মহড়া দিচ্ছে বাংলাদেশ বিমান বাহিনীর বিমানগুলো। সব মিলিয়ে নিরাপত্তার চাদরে ঢেকে রাখা হয়েছে টুঙ্গিপাড়া সমাধিস্থল সহ গোপালগঞ্জ জেলা।

জেলা প্রশাসক শাহিদা সুলতানা বলেন, এবার করোনা পরিস্থিতিতে সিমিত আকারে জাতীয় শিশু দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হবে। তবে মাননীয় প্রধানমন্ত্রী গণভবন থেকে ভার্চুয়ালের মাধ্যমে এ অনুষ্ঠানে অংশ নেবেন।

পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং জাতীয় শিশু দিবসে সমাধিসৌধ কমপ্লেক্সে তিনস্তর বিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এছাড়া গোপালগঞ্জেও নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ