• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

ফরিদপুরে ইউপি মেম্বারকে সংঘবদ্ধ ধর্ষণ

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ৪ জুলাই ২০২২  

ফরিদপুরের আলফাডাঙ্গা উপজলার এক ইউনিয়নের সংরক্ষিত মহিলা সদস্য (মেম্বার) সংঘবদ্ধ ধর্ষণের শিকার হয়েছেন বলে অভিযোগ উঠেছে। তিনি পার্শ্ববর্তী বোয়ালমারী উপজেলা থেকে এক আত্মীয়ের জন্য পাত্রী দেখে বাড়ি ফেরার পথে সংঘবদ্ধ ধর্ষণের শিকার হন। এ ঘটনায় জড়িত এক ব্যক্তিকে আটক করেছে বোয়ালমারী থানা পুলিশ। রোববার (৩ জুলাই) রাতে এ ঘটনায় বোয়ালমারী থানায় মামলা দায়ের করা হয়েছে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, আলফাডাঙ্গা উপজেলার ৩৫ বছর বয়সী ওই মহিলা সদস্য (৩৫) শনিবার (২ জুলাই) বিকালে পার্শ্ববর্তী বোয়ালমারী উপজেলার গুনবহা ইউনিয়ন থেকে পাত্রী দেখা শেষে সন্ধ্যার দিকে বাড়ি ফেরার পথে বটতলা নামক স্থানে আসলে তিনি পথ হারিয়ে ফেলেন। ওই সময় ওই স্থানে বসে থাকা কয়েকজন যুবককে মহিলা মেম্বার বলেন আমি পথ হারিয়ে ফেলেছি, আমাকে পথ দেখিয়ে সাহায্য করুন।

পথ দেখানোর সুযোগে তারা ওই মহিলা মেম্বারকে পাশের একটি নির্জন স্থানে নিয়ে গিয়ে সংঘবদ্ধ ধর্ষণ করে ফেলে রেখে যায়। পরে অসুস্থ অবস্থায় ওই মহিলা মেম্বার ওই স্থান থেকে রাস্তায় এলে স্থানীয়রা তাকে উদ্ধার করে। পরদিন সকালে ওই মহিলা মেম্বার থানায় গিয়ে বিষয়টি থানা পুলিশকে অবহিত করেন। এরপর দুপুরের দিকে প্রধান অভিযুক্ত মাহাবুব আলমকে (৩০) আটক করে পুলিশ। মাহাবুব বোয়ালমারী পৌরসভার দক্ষিণ কামার গ্রাম-রায়পুর এলাকার আব্দুল হকের ছেলে। পেশায় মাইক্রোবাসের চালক।

এদিকে অভিযোগ উঠেছে, ঘটনার পর থেকেই বিষয়টি ধামাচাপা দিতে একটি মহল উঠে পড়ে লাগে। যার কারণে ঘটনাটি দেরিতে প্রকাশ পায়। এক পর্যায়ে রোববার রাতে বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে প্রভাবশালী মহল ধামাচাপা দিতে ব্যর্থ হয়। এই ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে সুধীমহল।

এ ব্যপারে বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আব্দুল ওহাব বলেন, ওই মহিলা মেম্বার বিষয়টি জানানোর সাথে সাথেই ঘটনার সাথে জড়িত মূল হোতা মাহাবুব আলমকে আটক করা হয়েছে। এছাড়া অন্যদেরও আটকের অভিযান চালানো হচ্ছে। তিনি আরও বলেন, দুপুরে ওই মহিলা মেম্বারকে মেডিকেল পরীক্ষার জন্য ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এ ঘটনায় মহিলা মেম্বার বাদী হয়ে মামলা দায়ের করেছেন। প্রধান আসামিকে আটক করা হয়েছে। অন্যদের গ্রেফতারে অভিযান চলছে। তবে বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা সঠিক নয় বলেও জানান।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ