• বৃহস্পতিবার ২০ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৬ ১৪৩১

  • || ১২ জ্বিলহজ্জ ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

ফের আ.লীগের মনোনয়ন ফরম কিনলেন চিত্রনায়িকা মাহি

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০২৩  

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। শনিবার সকাল থেকে শুরু হয়েছে এই কার্যক্রম। এদিন বিকালে ধানমণ্ডিতে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে গিয়ে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন আলোচিত চিত্রনায়িকা মাহিয়া মাহি।

এই অভিনেত্রী জানিয়েছেন, তিনি চাপাইনবাবগঞ্জ-২ সংসদীয় আসনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। নায়িকা এও জানিয়েছেন, আগামী ২০ নভেম্বর সোমবার তিনি নিজে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে উপস্থিত হয়ে মনোনয়ন ফরম জমা দেবেন।

মনোনয়ন পাবেন কি না প্রশ্নের জবাবে মাহি বলেন, ‘আমি চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে নৌকা প্রতীকে নির্বাচনের জন্য মনোনয়ন তুলেছি। বাকিটা আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্ত। তিনি যেটা ভালো মনে করবেন সেটাই করবেন। আমি নির্বাচনে লড়ার জন্য প্রস্তত।’

সাম্প্রতিক সময়ে চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে নির্বাচনি প্রচারণায় ব্যস্ত সময় পার করতে দেখা যায় মাহিয়া মাহিকে। সেখানে বিভিন্ন সভা-সমাবেশেও তিনি অংশ নিয়েছেন একাধিকবার।

যদিও মাহি কিছুদিন আগে গণমাধ্যমকে বলেছিলেন, চাঁপাইনবাগঞ্জ-২ ছাড়াও তিনি রাজশাহী-১ আসনের জন্যও নৌকার মনোনয়ন চাইবেন। সে সময় অভিনেত্রী বলেছিলেন, ‘এবার চাঁপাইনবাবগঞ্জ-২ এবং রাজশাহী-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন চাইব।’

তার দাবি ছিল, ‘আমার জন্মস্থান চাঁপাই, বেড়ে উঠেছি রাজশাহীতে। দুই এলাকার জনগণই আমাকে সংসদ সদস্য হিসেবে দেখতে চান। মাননীয় প্রধানমন্ত্রী আমাকে যে আসনের জন্য যোগ্য মনে করবেন, সেখান থেকেই নির্বাচন করতে চাই।’

তবে শেষ পর্যন্ত মাহি মনোনয়ন ফরম তুললেন শুধু চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের জন্য। এ সময় তার সঙ্গে ছিলেন বর্তমান স্বামী রাকিব হাসান সরকার।

যদিও এই প্রথম নয়। চলতি বছরের ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের উপনির্বাচনে অংশ নিতেও তিনি আওয়ামী লীগের মনোনয়ন ফরম তুলেছিলেন। এর আগে অক্টোবরে আনুষ্ঠানিকভাবে যোগ দেন দলটির রাজনীতিতে। দুই মাস না যেতেই চেয়ে বসেন মনোনয়ন। কিন্তু দল থেকে সাড়া পাননি।

সে সময় চাঁপাইনবাবগঞ্জ-২ উপনির্বাচনের জন্য আওয়ামী লীগ থেকে মনোনয়ন দেওয়া হয় পরীক্ষিত প্রার্থী জিয়াউর রহমানকে। তিনি পাসও করেন। সেই আসনের প্রার্থী হতে আবারও মনোনয়ন ফরম কিনলেন মাহিয়া মাহি।

গত বছরের ২৬ অক্টোবর আওয়ামী লীগের অঙ্গ সংগঠন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট থেকে মাহিকে দুটি পদ দিয়ে পৃথক দুটি চিঠি প্রকাশ করা হয়। এর মধ্যে সংগঠনের কেন্দ্রীয় কমিটিতে মাহি পান যুগ্ম-সাধারণ সম্পাদকের পদ এবং রাজশাহী বিভাগীয় কমিটিতে পান আহ্বায়কের দায়িত্ব। শুরু হয় রাজনীতিতে মাহির আনুষ্ঠানিক পথচলা।

মূলত ২০২১ সালের সেপ্টেম্বরে গাজীপুরের রাজনীতিক পরিবারের সন্তান রাকিব সরকারকে বিয়ে করার পর থেকেই রাজনীতির প্রতি মাহির আগ্রহ তৈরি হয়। নায়িকার শ্বশুর এবং স্বামী রাকিব বহুদিন ধরেই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। সেই সূত্রে তিনিও নামেন রাজনীতিতে।

তবে মাহির স্বামী রাকিব রাজনীতির মাঠে পুরোনো খেলোয়াড় হলেও এখন পর্যন্ত জাতীয় নির্বাচনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন চাননি। তারকা-খ্যাতি থাকায় অল্প দিনেই সেই সাহসটা দ্বিতীয়বারের মতো দেখালেন মাহি। এবার তিনি নৌকার টিকিট পাবেন তো? উত্তরটা সময়ই বলে দেবে।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ