• শনিবার ১৩ এপ্রিল ২০২৪ ||

  • চৈত্র ৩০ ১৪৩০

  • || ০৩ শাওয়াল ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

মিস ইউনিভার্সে প্রথমবার সৌদি সুন্দরী!

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২৭ মার্চ ২০২৪  

অচলায়তন ভাঙ্গছে সৌদি আরব। নারীদের প্রতি দৃষ্টিভঙ্গী বদলাচ্ছে কট্টরপন্থী এই ইসলামী দেশটি। সংস্কার কর্মসূচির আওতায় এবার আরকেটি বড় পদক্ষেপ নিলো সৌদি সরকার। দেশটি থেকে নারীরা এখন থেকে সুন্দরী প্রতিযোগিতার আসরে নাম লেখাতে পারবেন। অংশ নিতে পারবেন সুন্দরীদের ক্যাটওয়াকেও। 

বিশ্বের অন্যতম বড় সুন্দরী প্রতিযোগিতা মিস ইউনিভার্সে প্রথমবারের মতো নাম লেখাতে যাচ্ছেন সৌদি নারী  রুমি আলকাহতানি। এর আগে কোন সৌদি তরুণী এই আসরে অংশগ্রহণ করেননি। দ্য খালিজ টাইমস এবং এবিসি নিউজ জানিয়েছে, মিস ইউনিভার্স আসরে এবারই আনুষ্ঠানিকভাবে নাম লেখাচ্ছে সৌদি আরব।

২৭ বছরের রুমি আলকাহতানি পেশায় একজন মডেল। সামাজিক মাধ্যম ইনস্টাগ্রামে বেশ জনপ্রিয় তিনি। তার ইনস্টাগ্রাম প্লাটফর্মে অনুসারীর সংখ্যা ১০ লাখের উপরে। সোমবার, ইনস্টাগ্রামে শেয়ার করা এক পোস্টে তিনি মিস ইউনিভার্স সুন্দরী প্রতিযোগিতায় অংশ নেয়ার কথা জানান।

তিনি লেখেন, ২০২৪ সালের মিস ইউনিভার্সে সৌদি আরবের প্রতিনিধিত্ব করার সুযোগ পেয়ে আমি সম্মানিত বোধ করছি। এর মধ্য দিয়ে সম্মানজনক এই সুন্দরী প্রতিযোগিতায় নাম লেখাতে যাচ্ছে সৌদি আরব। সেই সঙ্গে তার এই অগ্রযাত্রায় পাশে থাকতে অনুসারীদের প্রতি আহবানও জানিয়েছেন রুমি আলকাহতানি।

পোস্টের সঙ্গে সৌদি আরবের পতাকা হাতে একটি ছবিও জুড়ে দেন রিয়াদে জন্ম নেয়া রুমি আলকাহতানি। ছবিতে তিনি একটি ঝলমলে গাউন, মাথায় মুকুট এবং ‘মিস ইউনিভার্স সৌদি আরব’ লেখা স্যাস পরে ছিলেন। তিনি এর আগেও বিশ্বব্যাপী বিভিন্ন সুন্দরী প্রতিযোগিতায় অংশ নিয়েছেন। কয়েক সপ্তাহ আগে মালয়েশিয়ায় অনুষ্ঠিত মিস এবং মিসেস গ্লোবাল এশিয়ানে অংশগ্রহণ করেছিলেন।

 

আরব আমিরাতের ইংরেজি দৈনিক খালিজ টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, ইতিহাসে প্রথমবারের মতো সৌদি প্রতিনিধি হিসেবে ২৭ বছর বয়সী ওই মডেল মিস ইউনিভার্স প্রতিযোগিতার মঞ্চে যাচ্ছেন। রুমি আলকাহতানি সুন্দরী প্রতিযোগিতার বিষয়ে অভিজ্ঞ।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ