• বৃহস্পতিবার ৩০ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১৬ ১৪৩১

  • || ২১ জ্বিলকদ ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

গোপালগঞ্জে ঈদুল ফিতর উদযাপন

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১২ এপ্রিল ২০২৪  

সকাল ৮ টায় গোপালগঞ্জ শহরের দৃষ্টিনন্দন ঈদগাঁয়ে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয় ।
প্রধান জামাতে ইমামতি করেন কেন্দ্রীয় কোর্ট মসজিদের ইমাম মাওলানা শেখ হাফিজুর রহমান।
এতে জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম, পৌর মেয়র শেখ রকিব হোসেনসহ ১০ হাজার মুসল্লী একসাথে ঈদের নামাজ আদায় করেন।
এরপর সকাল সাড়ে ৮ টায় থানাপাড়া জামে মসজিদে দ্বিতীয় ও সকাল ৯ টায় গোপালগঞ্জ ছালেহিয়া আলিয়া মাদ্রাসা জামে মসজিদে তৃতীয় জামাত অনুষ্ঠিত হয়।
এছাড়া জেলার বিভিন্ন মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। নামাজ শেষে দেশ ও জাতির মঙ্গল কামনা এবং সারা মুসলিম উম্মাহসহ ফিলিস্তিনের জনগণের জন্য দোয়া ও মোনাজাত করা হয় ।  
ঈদ জামাত উপলক্ষে জেলায় নেওয়া হয় কঠোর নিরাপত্তা ব্যবস্থা।
এছাড়া টুঙ্গিপাড়া, কোটালীপাড়া, মুকসুদপুর ও কাশিয়ানী উপজেলার শতাধিক স্থানে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।
ঈদ উপলক্ষে  গোপালগঞ্জ শহরকে বর্ণিল সাজে সাজানো হয়।ঈদের শুভেচ্ছা জানিয়ে শহরে পোস্টার, ব্যানার ও ফেস্টুন টানানো হয়েছে ।গোপালগঞ্জ শহরের শেখ রাসেল শিশু পার্ক, টুঙ্গিপাড়া শেখ রাসেল শিশু পার্ক, কোটালীপাড়ার লাল শাপলার বিল , কাশিয়ানী উপজেলার শতবর্শী আমগাছ চত্বর, মুকসুদপুর উপজেলার চান্দাবিল সহ বিনোদন স্পর্টগুলো নতুন সাজে সেজেছে ।
ঈদ উপলক্ষে আজ জেলার অন্তত ১০টি স্থানে বসেছে গ্রামীণ মেলা । নতুন জামা-কপড় পড়ে বিভিন্ন বয়সের মানুষ একে অপরের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করছেন। সর্বত্রই উৎসবের আমেজ বিরাজ করছে।বাড়িতে বাড়িতে আয়োজন করা হয়েছে সেমাই, পায়েস, পিঠা, বিরিয়ানী, পোলাও, কোরমাসহ বাহারী খাবারের।
জেলার বিভিন্ন স্থানে ঈদ আনন্দ, সাংস্কৃতিক অনুষ্ঠান ও বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।
আগামী ৭ দিন পর্যন্ত জেলায় ঈদ উৎসবের বিভিন্ন আয়োজন রয়েছে।     
ঈদ জামাতে গোপালগঞ্জের জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম ঈদের শুভেচ্ছা জানিয়ে তার বক্তব্যে বলেন, ঈদ সবার জন্য কল্যাণের বার্তা নিয়ে এসছে। ঈদ মানে আনন্দ, খুশি ও উৎসবঅ তারপরও ঈদ সুশৃঙ্খল জীবনযাপন ও  ভাতৃত্ববোধের শিক্ষা দেয় । সবার ঐকান্তিক চেষ্টায় উন্নয়ন ও অগ্রগতির পথে দেশ এগিয়ে যাবে । প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সমৃদ্ধ বাংলাদেশ আমরা গড়ে তুলব।
গোপালগঞ্জ কেন্দ্রীয় কোর্ট মসজিদের ইমাম মাওলানা শেখ হাফিজুর রহমান বলেন, ঈদুল ফিতর থেকে সুশৃঙ্খল জীবনযাপন ও ভ্রাতৃত্ববোধের মন-মানসিকতা এবং পরিষ্কার-পরিচ্ছন্নতা আর অপরের প্রতি সহানুভূতিশীল হওয়া ইত্যাদি মানবীয় ও কল্যাণকর গুণের শিক্ষা পাওয়া যায়। মহান আল্লাহ আমাদের, ঈদুল ফিতরের যথাযথ শিক্ষা নিয়ে, শরিয়ত নির্দেশিত সত্য, সুন্দর ও সুশৃঙ্খল জীবন ও সমাজ গঠন করার তৌফিক দান করুন।
টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ঈদের ধর্মীয় শিক্ষা সর্বত্র ছড়িয়ে দিতে হবে। আনন্দ ভাগাভাগি করে সত্য, সুন্দর ও সুশৃঙ্খল জীবন গড়ে তুলতে হবে।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ