• বৃহস্পতিবার ৩০ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১৫ ১৪৩১

  • || ২১ জ্বিলকদ ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

গোপালগঞ্জে বিজয়ী প্রার্থীর সমর্থকের গুলিতে যুবক নিহত

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১৫ মে ২০২৪  

গোপালগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচন পরবর্তী সহিংসতায় বিজয়ী প্রার্থী কামরুজ্জামান ভূঁইয়া লুটুলের সমর্থকের গুলিতে পরাজিত প্রার্থী বিএম লিয়াকত আলীর সমর্থক মো. ওয়াসিকুর ভূঁইয়া নামে এক যুবক নিহত হয়েছেন। এ ঘটনায় আরো চারজন আহত হয়েছেন। এ সময় বেশ কয়েকটি বাড়িঘর ভাঙচুরের ঘটনা ঘটে।   

মঙ্গলবার (১৩ মে) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে গোপালগঞ্জ সদর উপজেলার চন্দ্রদীঘলিয়া বাজারে এ ঘটনা ঘটে। নিহত ওয়াসিকুর ভূঁইয়া গোপালগঞ্জ সদর উপজেলা চন্দ্রদীঘলিয়া গ্রামের জলিল ভূঁইয়ার ছেলে। তিনি চন্দ্রদীঘলিয়ার ভূঁইয়াপাড়া এলাকায় চায়ের দোকান করতেন।

আহতদের মধ্যে তিনজনকে গোপালগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং গুরুতর আহত আরেকজনকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।
 
পুলিশ ও স্থানীয়রা জানান, বিএম লিয়াকত আলীর সমর্থক পরশ বিশ্বাস সন্ধ্যার পর চন্দ্রদীঘলিয়া বাজারে চায়ের দোকানের সামনে দাঁড়িয়ে ধূমপান করছিলেন। এ সময় কামরুজ্জামান ভূঁইয়ার সমর্থক ওই গ্রামের কালু ভূঁইয়ার ছেলে দ্বীপ ভূঁইয়া ও হিদু ভূঁইয়ার ছেলে সিমন ভূঁইয়া তার বাবার সামনে ধূমপান করায় পরশ বিশ্বাসের সঙ্গে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে পরশ বিশ্বাসকে চড়থাপ্পড় মারেন। পরশ বিশ্বাস ঘটনাটি তার বাবাকে জানালে বিএম লিয়াকত আলীর সমর্থকরা সংগঠিত হয়ে দেশীয় অস্ত্র নিয়ে কামরুজ্জামন ভূঁইয়ার সমর্থকদের ধেয়ে আসে। এ সময় দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এরপর কামরুজ্জামান ভূঁইয়ার সমর্থকদের ছোড়া গুলিতে বিএম লিয়াকত আলীর সমর্থক মো. ওয়াসিকুর ভূঁইয়া, হাকিম খন্দকার, মেহেদি বিশ্বাস ও লিমন ভূঁইয়াসহ পাঁচজন গুরুতর আহত হন।  

স্থানীয়রা আহতদের উদ্ধার করে গোপালগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে নিলে চিকিৎসক মো. ওয়াসিকুর ভূঁইয়াকে মৃত ঘোষণা করেন। অন্য তিনজনের মধ্যে একজনের শারীরিক অবস্থার অবনতি হলে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। অপর দুজনকে হাসপাতালে ভর্তি করা হয়।

পরাজিত প্রার্থী বিএম লিয়াকত আলী বলেন, নিহত মো. ওয়াসিকুর ভূঁইয়া আমার চাচাতো বোনের ছেলে। সে আমার নির্বাচন করায় কামরুজ্জামান হুকুম দিয়ে তার সমর্থক দিয়ে ওয়াসিকুরকে হত্যা করেছে। আমি এর সঠিক বিচার চাই। 

গোপালগঞ্জ সদর থানার পরিদর্শক (অপারেশন) মতিয়ার রহমান মোল্লা বলেন, আমরা লোক মুখে জানতে পেরেছি দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে একজন নিহত হয়েছেন। বর্তমানে এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ