• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

মোংলা ও পশুর নদীর ত্রিমোহনায় ডুবে যাওয়া বাল্কহেড থেকে চাল উত্তোলন

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১ এপ্রিল ২০২৪  

মোংলা ও পশুর নদীর ত্রিমোহনায় ডুবে যাওয়া বাল্কহেড এমভি সাফিয়া থেকে চাল উত্তোলন শুরু হয়েছে। সোমবার (১ এপ্রিল) সকাল থেকে ডুবুরি দল অন্য একটি বাল্কহেড এ চাল উত্তোলন শুরু করে। সকাল ১০টা  পর্যন্ত ৮০০ বস্তা উত্তোলন করা হয়েছে বলে জানায়, মোংলা নৌ পুলিশের অফিসার ইনচার্জ এস,আই সৈয়দ ফকরুল ইসলাম।

এর আগে রবিবার (৩১মার্চ) দুপুরের পর মোংলা বন্দরের পশুর নদী ও মোংলা নদীর ত্রিমোহনায় চাল বোঝাই এমভি সাফিয়া নামক বাল্কহেডটি এম,ভি শাহজাদা-০৬ নামের অপর একটি লাইটার জাহাজের ধাক্কায় ডুবে যায়।  তবে এ ঘটনায় কেউ হতাহত ও নিখোঁজ হয়নি বলে জানিয়েছেন নৌপুলিশ।  এদিকে ধাক্কা দেয়ার অপরাধে এম,ভি শাহজাদা- ৬ কার্গো জাহাজটি এখনও নৌপুলিশের হেফাজতে রাখা হয়েছে।

জানা যায়,খুলনা সরকারি খাদ্য গুদাম থেকে ৬১৭৫ বস্তা চাউল বোঝাই করে রবিবার (৩১ মার্চ) খুলনা থেকে মোংলা সরকারি খাদ্য গুদামের উদ্দেশে ছেড়ে আসে এমভি সাফিয়া বাল্কহেড। এর পর মোংলা ও পশুর নদীর ত্রিমোহনায় এলে এমভি শাহাজাদা-৬ একটি লাইরার ধাক্কা দিলে বাল্কহেডটি ডুবে যায়। 

নৌ-পুলিশ কর্মকর্তা সৈয়দ ফকরুল ইসলাম জানান, ঈদ উপলক্ষে গরিব অসহায়দের জন্য রবিবার (৩১মার্চ) সকালে খুলনার সরকারি খাদ্য গুদাম থেকে ৬হাজার বস্তার ১৭৫মেট্টিক টন চাল নিয়ে মোংলার খাদ্য গুদামের উদ্দেশ্য এম,ভি সাফিয়া নামের একটি বাল্কহেড জাহাজ ছেড়ে আসে। এরপর বাল্কহেডটি দুপুরের পর মোংলা বন্দরের পশুর নদী ও মোংলা নদীর ত্রিমোহনায় পৌঁছালে পিছন দিক থেকে আসা এম,ভি শাহাজাদা-০৬'নামের অপর একটি কার্গো জাহাজ ধাক্কা দিলে সরকারি চাল নিয়ে ডুবে যায় বাল্কহেড জাহাজ এম,ভি সাফিয়া। তবে এ সময় বাল্কহেড জাহাজে থাকা ৫ স্টাফ-কর্মচারী সাঁতরিয়ে কূলে উঠে প্রাণে বেঁচে যান।

এ ঘটনায় এম,ভি শাহজাদা-০৬ নামের কার্গো জাহাজটিকে বঙ্গবন্ধু মোংলা-ঘাষিয়াখালী নৌ ক্যানেল থেকে রবিবার সন্ধ্যার পরে নৌ-পুলিশের হেফাজতে রাখা হয়েছে। বাল্কহেড মালিক বা অন্য কোনো পক্ষ মামলা দায়ের করলে পরবর্তী আইনানুক ব্যবস্থা গ্রহণ করা হবে।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ