• বৃহস্পতিবার ৩০ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১৬ ১৪৩১

  • || ২১ জ্বিলকদ ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

সেই নারী কাউন্সিলর চামেলীকে দল থেকে বহিষ্কার

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২৪ এপ্রিল ২০২৪  

ঢাকা মহানগর দক্ষিণ সিটি করপোরেশনের ২০ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত আসনের নারী কাউন্সিলর সৈয়দা রোকসানা ইসলাম চামেলীকে দল থেকে বহিষ্কার করেছে আওয়ামী লীগ। বুধবার (২৪ এপ্রিল) ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সদস্য পদ থেকে তাকে বহিষ্কার করা হয়েছে বলে এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে দলটি। এর আগে ওই নারী কাউন্সিলরের একটি নগ্ন ভিডিও ভাইরাল হয়। যা নিয়ে রীতিমতো চলে সমালোচনার ঝড়। কয়েকদিন ধরে নগর আওয়ামী লীগ ও কেন্দ্রীয় নেতাদের হোয়াটসঅ্যাপসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে ভিডিওটি ঘুরপাক খায়।

ভিডিওতে দেখা যায়, সংরক্ষিত এ নারী কাউন্সিলর আবাসিক হোটেলের শীতাতপ নিয়ন্ত্রিত একটি কক্ষে একজন পুরুষের সঙ্গে অন্তরঙ্গ অবস্থায় রয়েছেন। তার সঙ্গী ওই পুরুষটি চামেলীর ইচ্ছাতেই অন্তরঙ্গ মুহূর্তের ভিডিও ধারণ করছেন। যুব মহিলা লীগের সাবেক এ নেত্রীর এমন ভিডিওটি এখন আওয়ামী লীগ নেতাদের মোবাইলে মোবাইলে।

আওয়ামী লীগের একাধিক সূত্র জানায়, ২০১৬ সালে যুব মহিলা লীগের শীর্ষ এক নেত্রীর আশীর্বাদে শুরুতেই সংগঠনের কেন্দ্রীয় সদস্যের পদ বাগিয়ে নেন চামেলী। পদকে সিঁড়ি হিসেবে ব্যবহার করে আরও ওপরে ওঠার স্বপ্ন দেখেন তিনি। সেজন্য বেশিদিন যুব মহিলা লীগে আর সক্রিয় না থেকে পদকে পুঁজি করে মূল দলে প্রবেশের চেষ্টা করেন। পরে নগর দক্ষিণ আওয়ামী লীগের এক শীর্ষ নেতাকে ম্যানেজ করে মূল দলে নগরের সদস্যপদ বাগিয়ে নেন। এরপর ওপর মহলের আশীর্বাদে চামেলী ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১৩, ১৯ ও ২০ ওয়ার্ডে পরপর দুবার সংরক্ষিত নারী কাউন্সিলর নির্বাচিত হন।

আওয়ামী লীগের কেন্দ্রীয় ও নগর নেতাদের অনেকের সঙ্গেই সখ্য রয়েছে চামেলীর। প্রভাবশালী হয়ে উঠেন সিটি করপোরেশনেও। সেই প্রভাব খাটিয়ে সরকারি রেলের কোটি কোটি টাকার জমি দখলের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। অজ্ঞান অবস্থায় শাহবাগের ফুটপাতে পড়ে থাকার ঘটনাও ঘটান এই নারী কাউন্সিলর। পরে পথচারীরা উদ্ধার করে তাকে ঢাকা মেডিকেল কলেজে ভর্তি করান।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ