• বৃহস্পতিবার ২০ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৬ ১৪৩১

  • || ১২ জ্বিলহজ্জ ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

শাহরুখ কে চেনেন না? তাহলে দেখুন…

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ৩ ফেব্রুয়ারি ২০২৩  

দীর্ঘ ৪ বছর পর ফিরেই বক্স অফিসে ঝড় তুলেছেন বলিউড বাদশা শাহরুখ খান। অভিনয়ে প্রশংসা কুড়াচ্ছেন দর্শক-সমালোচক মহলে। ভারতের বাইরেও দারুণ ব্যবসা করছে ‘পাঠান’ সিনেমাটি। অভিনেতার ভক্ত শুধু ভারতীয়রাই এমনটা ভাবা ভুল হবে। বরং অন্য দেশের সাধারণ মানুষ থেকে শুরু করে বড় বড় তারকারাও মুগ্ধ হন কিং খানের অভিনয় জাদুতে।

শাহরুখ ফ্যান ক্লাবের দীর্ঘদিনের সদস্য ‘দ্য অ্যালকেমিস্ট’-এর লেখক পাওলো কোয়েলহো। বরাবরই শাহরুখকে ‘বন্ধু’ বলে সম্বোধন করেন তিনি। ‘পাঠান’ ম্যাজিকে আপ্লুত হয়ে কিং খানের জন্য কলম ধরলেন তিনি।

টুইটারে শাহরুখের ভূয়সী প্রশংসা করে টুইট করেছিলেন তিনি। শুক্রবার তার পাল্টা জবাব দিলেন শাহরুখ। বিশ্বব্যাপী বক্স অফিসে মাত্র ৭ দিনে ৬০০ কোটির গণ্ডি পার করে ফেলেছে ‘পাঠান’। এমন সময়ই পাওলো শাহরুখকে নিয়ে লেখেন, “বাদশা। কিংবদন্তি। বন্ধু। কিন্তু সব কিছুর ওপরে তিনি অসাধারণ একজন অভিনেতা। পশ্চিমের দেশগুলোতে যদি কেউ ওনাকে না চেনেন। বলে রাখি, ‘মাই নেম ইজ খান অ্যান্ড আই অ্যাম নট আ টেররিস্ট’ দেখে নিন। শাহরুখ কে তা বুঝে যাবেন।”

ব্রাজিলের এই ঔপন্যাসিকের বার্তায় গর্বিত শাহরুখ ভক্তরা। চব্বিশ ঘণ্টা যেতে না যেতেই শাহরুখ জবাব দিলেন পাওলোর টুইটের। তিনি পাল্টা লেখেন, ‘বন্ধু পাওলো, তুমি সব সময় এমনই উদার এবং অকুণ্ঠ। এবার দেখা করো। যত তাড়াতাড়ি দেখা করা সম্ভব, তারচেয়েও বেশি তাড়াতাড়ি। ঈশ্বরের আশীর্বাদ তোমার সঙ্গে থাকুক।’

এই প্রথম নয়, এর আগেও নেইমারের দেশের এই লেখক মন খুলে প্রশংসা করেছেন শাহরুখের। ‘মাই নেম ইজ খান’ মুক্তি পাওয়ার পর তিনি বলেছিলেন, ‘শাহরুখ এই ছবির জন্য অস্কার পুরস্কার পাওয়ার যোগ্য।’

প্রসঙ্গত, গত ২৫ জানুয়ারি মুক্তি পেয়েছে শাহরুখ অভিনীত ‘পাঠান’। এতে একজন ভারতীয় গোয়েন্দার চরিত্রে অভিনয় করেছেন তিনি। মুক্তির পর একের পর এক রেকর্ড গড়ছে ছবিটি। বাণিজ্য বিশ্লেষকদের ধারণা, অচিরেই হাজার কোটি রুপির মাইলফলক স্পর্শ করবে ‘পাঠান’। এতে অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন, জন আব্রাহাম, ডিম্পল কাপাডিয়া, আশুতোষ রানা প্রমুখ। অতিথি চরিত্রে অভিনয় করেছেন সালমান খান।

 

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ