• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

ট্রাম্প বললেন, আমাকে মঙ্গলবার গ্রেপ্তার করা হবে

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১৮ মার্চ ২০২৩  

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দাবি করেছেন, আগামী সপ্তাহের মঙ্গলবার তাকে গ্রেপ্তার করা হবে। শনিবার নিজের সামাজিক যোগাযোগমাধ্যম অ্যাপ ট্রুথ সোশ্যালে দেওয়া এক ব্লগ পোস্টে এই দাবি করেছেন তিনি। গ্রেপ্তার ঠেকাতে সমর্থকদের প্রতিবাদ করারও আহ্বান জানিয়েছেন তিনি।

ট্রুথ সোশ্যালে দেওয়া পোস্টে ডোনাল্ড ট্রাম্প বলেছেন, ম্যানহাটন ডিস্ট্রিক্ট অ্যাটর্নির কার্যালয়ের এক মামলায় তাকে আগামী সপ্তাহের মঙ্গলবার গ্রেপ্তার করা হবে বলে আশঙ্কা করছেন তিনি। তবে ম্যানহাটনের অ্যাটর্নি অফিসের একজন মুখপাত্র এই বিষয়ে মন্তব্য করতে রাজি হননি।

কোনও ধরনের প্রমাণ ছাড়াই ট্রাম্প বলেছেন, ম্যানহাটন জেলার অ্যাটর্নি অফিসের ফাঁস হওয়া ‘অবৈধ নথিতে’ তাকে গ্রেপ্তার করা হবে বলে ইঙ্গিত পেয়েছেন তিনি। তবে তার বিরুদ্ধে কী অভিযোগ আনা হবে সেবিষয়ে কিছু বলেননি তিনি।

ব্লগ পোস্টে সাবেক এই প্রেসিডেন্ট ম্যানহাটন জেলা অ্যাটর্নির অফিসকে দুর্নীতিগ্রস্ত ও অত্যন্ত রাজনৈতিক বলে অভিযোগ করেছেন। 

তিনি বলেছেন, তার বিরুদ্ধে কোনও অভিযোগ প্রমাণিত হয়নি। তারপরও ফাঁস হওয়া অবৈধ নথিতে রিপাবলিকান দলীয় শীর্ষ প্রেসিডেন্ট প্রার্থী ও যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্টকে আগামী সপ্তাহের মঙ্গলবার গ্রেপ্তার করা হবে বলে ইঙ্গিত মিলেছে।

সমর্থকদের উদ্দেশে তিনি বলেছেন, ‘প্রতিবাদ শুরু করুন। আমাদের দেশকে পুনরুদ্ধার করুন।’

২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনী প্রচারণার সময় ডোনাল্ড ট্রাম্প মুখ বন্ধ রাখতে পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলসকে এক লাখ ৩০ হাজার ডলার দিয়েছিলেন বলে অভিযোগ রয়েছে। এই পর্ন তারকার সাথে সম্পর্ক নিয়ে গুঞ্জন ছড়িয়ে পড়ার পর তাকে অনৈতিকভাবে ওই অর্থ দেওয়া হয়।

ম্যানহাটনের জেলা অ্যাটর্নি অ্যালভিন ব্র্যাগের অফিস চলতি বছরের শুরুর দিকে ট্রাম্পের বিরুদ্ধে এই মামলার কার্যক্রম শুরু করে। ড্যানিয়েলসের প্রকৃত নাম স্টেফানি ক্লিফোর্ড। তিনি বলেছেন, এক দশক আগে ট্রাম্পের সাথে তার সম্পর্ক ছিল। তবে ট্রাম্প এই সম্পর্কের অভিযোগ অস্বীকার করেছেন।

২০১৭ থেকে ২০২১ সাল পর্যন্ত যুক্তরাষ্ট্রের রিপাবলিকান দলীয় প্রেসিডেন্ট ছিলেন ডোনাল্ড ট্রাম্প। তিনি হোয়াইট হাউসে ফেরার জন্য আগামী ২০২৪ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে ইতোমধ্যে ঘোষণা দিয়েছেন।

সূত্র: রয়টার্স, এপি।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ