• বৃহস্পতিবার   ০৭ জুলাই ২০২২ ||

  • আষাঢ় ২৩ ১৪২৯

  • || ০৭ জ্বিলহজ্জ ১৪৪৩

দৈনিক গোপালগঞ্জ

কোটালিপাড়ায় বাপার্ডের উদ্বোধন

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১৬ জুন ২০২২  

গোপালগঞ্জের কোটালিপাড়ায় বঙ্গবন্ধু দারিদ্র্য বিমোচন ও পল্লী উন্নয়ন একাডেমি (বাপার্ড) উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (১৬ জুন) বেলা সাড়ে ১১টায় উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে গণভবন থেকে ভার্চুয়াল প্লাটফর্মে যুক্ত হন সরকার প্রধান।

এ সময় তিনি বাপার্ড ও পদ্মাসেতু সংক্রান্ত নানা কথা বলেন।
বাপার্ড উদ্বোধন অনুষ্ঠানে গোপালগঞ্জের কোটালিপাড়া প্রান্তে বিশেষ অতিথি হিসেবে যোগ দেন স্থানীয় সরকার প্রকৌশল পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

স্থানীয় সরকার প্রকৌশল পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মন্ত্রী স্বপন ভট্টাচার্যের সভাপতিত্বে অনুষ্ঠিত পরিচালিত হয়। শুভেচ্ছা বক্তব্য দেন পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিব মো. মশিউর রহমান।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাপার্ড বোর্ডের জ্যেষ্ঠ উপদেষ্টা ও প্রধানমন্ত্রীর চাচা শেখ কবির হোসেন, এলজিইডির প্রধান প্রকৌশলী শেখ মোহাম্মদ মহসিন, বাপার্ডের মহাপরিচালক সৈয়দ রবিউল আলম, গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানা, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক চৌধুরী এমদাদুল হক, সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, গোপালগঞ্জ এলজিইডির নির্বাহী প্রকৌশলী ম এহসানুল হক, কোটালিপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান বিমল কৃষ্ণ বিশ্বাস, পৌর মেয়র হাজী মো. কামাল হোসেন শেখ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ভবেন্দ্র নাথ বিশ্বাস, সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখসহ বাপার্ড, পুলিশ  ও প্রশাসনের পদস্থ কর্মকর্তা, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মীরা।

বাপার্ডের মহাপরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, স্থানীয় সরকার প্রকৌশল পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের পল্লী উন্নয়ন এবং সমবায় বিভাগের অর্থায়নে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর ২৩৭ কোটি টাকা ব্যয়ে কোটালিপাড়ায় ৪০ একর জমির ওপর আধুনিক সুবিধা সম্বলিত বাপার্ড বাস্তবায়ন করেছে।

বাপার্ড প্রশিক্ষণ ও গবেষণার মাধ্যমে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বিশাল জনগোষ্ঠীর  কর্মসংস্থান এবং অর্থনৈতিক উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখাবে। এছাড়া ফসল উৎপাদন বৃদ্ধি, ক্ষুদ্র, কুটির শিল্প স্থাপনসহ কর্মসংস্থানের ব্যবস্থা করে বাপার্ড পশ্চাৎপদ দক্ষিণ-পশ্চিমাঞ্চল থেকে ক্ষুধা, দরিদ্রতা চিরতরে দূর করবে। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তুলতে ব্যাপক ভূমিকা রাখাবে বাপার্ড।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ