• বৃহস্পতিবার ২০ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৬ ১৪৩১

  • || ১২ জ্বিলহজ্জ ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে মুকসুদপুরে ফ্রি মেডিকেল ক্যাম্প

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২২ ফেব্রুয়ারি ২০২৩  

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে গোপালগঞ্জের মুকসুদপুরে আব্দুল আলী ও হালিবন নেছা ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত ফ্রি  মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২১ শে ফেব্রুয়ারী) সকাল ৯ টায় মুকসুদপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা এস. এম ইমাম রাজী টুলু, মুকসুদপুর থানার  পুলিশ পরিদর্শক (ওসি) মোঃ আবু বকর মিয়া, মুকসুদপুর উপজেলা পঃ পঃ কর্মকর্তা ডাঃ রায়হান ইসলাম শোভন এ মেডিকেল ক্যাম্প উদ্বোধন করেন।  

উপজেলার বাটিকামারী উচ্চ মাধ্যমিক বিদ্যালয় মাঠে এ মেডিকেল ক্যাম্পের আয়োজন করে আব্দুল আলী ও হালিবন নেছা ফাউন্ডেশন নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন। ফ্রী এ মেডিকেল ক্যাম্পে, কিডনী ও ইউরোলজির অধ্যাপক ডাঃ সাকিব আহমেদ খান, ডাঃ জাফর আহমেদ, ডাঃ সুলতানা রাশিদা, মেডিসিন ও নিউরোলজির, অধ্যাপক ডাঃ রাশিদুল হক রিমন, ডাঃ মইনুল হাসান, ডাঃ রায়হান ইসলাম শোভন, গ্যাষ্ট্রোএন্ট্রোলজি বিশেষজ্ঞ, অধ্যাপক ডাঃ মোহাম্মদ হাবিবুর রহমান, সার্জারী ও ক্যান্সার বিশেষজ্ঞ, অধ্যাপক ডাঃ ডি, এম মহিদুজ্জামান (টনি), অর্থোপেডিক সার্জারী বিশেষজ্ঞ, অধ্যাপক দেবাশিস বিশ্বাস, ডাঃ গোপাল ভার্মা, ডাঃ দেবাশিষ ঘোষ (তপু)।

শিশু রোগ বিশেষজ্ঞ, ডাঃ নাজমা পারভীন শাম্মী, ডাঃ শাহ্ নিজাম উদ্দিন শাওন, ডাঃ মোঃ জিহাদ হোসেন,  স্ত্রী ও প্রসৃতী রোগ বিশেষজ্ঞ, ডাঃ হাফিজা আকতার, ডাঃ অনিমা সরকার, ডাঃ শান্তা ফাহমিদা হক, নিউরো মেডিসিন ও নিউরো সার্জারী বিশেষজ্ঞ, ডাঃ মোঃ মোশাররফ হোসেন, ডাঃ আহসান মোহাম্মদ হাফিজ,  কার্ডিওলজী ও বক্ষব্যাধি বিশেষজ্ঞ, ডাঃ আব্দুল্লাহ আল মারুফ, ডাঃ সবুজ বিশ্বাস, চক্ষু বিশেষজ্ঞ, ডাঃ মোঃ রুহুল আমিন, ডায়াবেটিস বিশেষজ্ঞ, ডাঃ মোঃ আরিফ রায়হান, নাক, কান ও গলা বিশেষজ্ঞ, ডাঃ মোঃ আবুল হোসেন, চর্ম ও যৌন রোগ বিশেষজ্ঞ ডাঃ তাসমিয়া আবেদ সহ চিকিৎসকগন এলাকার প্রায় সাড়ে ৭ থেকে ৮ হাজার রোগীকে সম্পূর্ণ বিনামূল্যে স্বাস্থ্যসেবা দেন।

আব্দুল আলী ও হালিবন নেছা ফাউন্ডেশন চেয়ারম্যান ডাঃ মোঃ মোশাররফ হোসেন জানান, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে মুকসুদপুর উপজেলা সহ আস পাসের প্রায় সাড়ে ৭ থেকে ৮ হাজার রোগীকে রোগীকে সম্পূর্ণ বিনামূল্যে স্বাস্থ্যসেবা, ৪ লক্ষ্য টাকার বিভিন্ন প্রকারের ঔষধ ও ৫০ জনের রক্তের গ্রুপ নির্ণয় করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, আব্দুল আলী ও হালিবন নেছা ফাউন্ডেশন সাধারণ সম্পাদক মোঃ শেলিম শেখ, যুগ্ম সম্পাদক খাইরুল বাকি শরিফ, প্রচার ও সাহিত্য সম্পাদক নিরঞ্জন পাল, মোঃ ইমরান হোসেন পলাশ,সাইফুল হোসেন কায়েস প্রমুখ।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ