• শনিবার ১৩ এপ্রিল ২০২৪ ||

  • চৈত্র ৩০ ১৪৩০

  • || ০৩ শাওয়াল ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

স্বাধীনতা দিবসে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে মানুষের ঢল

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২৬ মার্চ ২০২৪  

মাহান স্বাধীনতা ও জাতীয় দিবসের প্রথম প্রহরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে মানুষের ঢল নামে। স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাতে আজ মধ্যরাতে (১২টা ১ মি.) বঙ্গবন্ধুর সমাধিতে আসেন বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। রাত সাড়ে ১১ টা থেকে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানাতে মানুষের সমাগম বাড়তে থাকে।
রাত ১২ টা ১ মিনিটে গোপালগঞ্জের বঙ্গবন্ধুর সমাধিসৌধে পুস্পস্তবক অর্পণ করে জেলায় স্বাধীনতা দিবসের কর্মসূচীর শুভ সূচনা করেন জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম। এরপর পুলিশ সুপার আল-বেলী অফিফা, জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খান ফুল দিয়ে শ্রদ্ধা জানান।
পরে একেএকে বঙ্গবন্ধুর সমাধিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় মুক্তিযোদ্ধা সংসদ, গোপালগঞ্জ জেলা পরিষদ,  গোপালগঞ্জ পৌরসভা, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ ও সহযোগি সংগঠন, টুঙ্গিপাড়া পৌরসভা, টুঙ্গিপাড়া উপজেলা পরিষদ ও প্রশাসন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতাল, সমাজসেবা অধিদপ্তর, জেলা কারাগার, শেখ রোহানা টেক্টটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, এ্যাসেনশিয়াল ড্রাগস কোম্পানী, এলজিইডি, গণপূর্ত বিভাগ, সড়ক ও জনপথ, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, কৃষি গবেষণা ইনস্টিটিউটের গোপালগঞ্জ কৃষি গবেষণা কেন্দ্রসহ বিভিন্ন রাজনৈতিক, সমাজিক, সাংস্কৃতিক সংগঠন।
এসময় পবিত্র ফাতেহা পাঠ করে বঙ্গবন্ধু, ৭৫ এর ১৫ আগস্টের শহীদ ও ৭১ এ মাহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী ৩০ লাখ শহীদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে রাত ১ টা পর্যন্ত চলে প্রথম প্রহরের শ্রদ্ধা নিবেদনের পালা।
মঙ্গলবার সকাল ১০ টা ১৫ মিনিটে টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে স্বাধীনতা দিবসের শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে ছাত্রলীগ, যুবলীগ, টুঙ্গিপাড়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামী লীগের সহযোগি সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানানো হয়।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ