• সোমবার ১৭ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৩ ১৪৩১

  • || ০৯ জ্বিলহজ্জ ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

আবারও প্রমাণিত হলো শেখ হাসিনার হাতেই গণতন্ত্র নিরাপদ: কাদের

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১০ মার্চ ২০২৪  

গতকাল শনিবার দেশের বিভিন্ন এলাকায় বেশ কিছু স্থানীয় সরকারের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এসব নির্বাচনে দলীয় প্রতীক ছিল না। এতে অংশ নিয়ে বিএনপির অনেক নেতাও বিজয়ী হয়েছেন। এটাকে গণতন্ত্রের বিজয় হিসেবে দেখছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দাবি করেছেন, গতকালের নির্বাচনের মাধ্যমে আবারও প্রমাণিত হয়েছে শেখ হাসিনার হাতেই এদেশের গণতন্ত্র নিরাপদ।  

রোববার (১০ মার্চ) দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের জানান, গতকাল কুমিল্লা ও ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনসহ ২৩১টি স্থানীয় সরকার নির্বাচন সম্পন্ন হয়েছে। ৬০ শতাংশ মানুষ ভোট দিয়েছেন। নির্বাচনে সরকার কোনো ধরনের হস্তক্ষেপ করেনি। দু-একটি বিছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়েছে।

কাদের বলেন, বাংলাদেশের রাজনীতিতে আজকে এটা প্রমাণ হচ্ছে, শেখ হাসিনার হাতে এই দেশের গণতন্ত্র নিরাপদ। বঙ্গবন্ধু কন্যার হাতেই বাংলাদেশের উন্নয়ন, সমৃদ্ধি এটাই বাস্তবতা। তাহার হাতে যতদিন আছে বাংলাদেশ, ততদিন পথ হারাবে না বাংলাদেশ। তিনি মানুষের চোখের ভাষা, মনের ভাষা বোঝেন, যেটা বিএনপি বুঝতে ভুল করেছে। যে কারণে রাজনীতিতে পথহারা হয়ে যাচ্ছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, অনেক জায়গায় বিএনপির নেতারাও অংশ নিয়ে কিছু জায়গায় জয়লাভ করেছে। এই নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রতীক ছিল না। এই নির্বাচনের পরেও বিএনপির মুখে নির্বাচন নিয়ে সরকারের বিরুদ্ধে কথা বলার যৌক্তিকতা নেই। যত দোষ, নন্দ ঘোষ এই ধরনের একটা মানসিকতা পুষছে এবং সেটাই তারা করে যাচ্ছে।

একই সাথে আপনি, বিএনপি মহাসচিব ও মার্কিন রাষ্ট্রদূতের সিঙ্গাপুরে যাওয়া শুধুই কি কাকতালীয়- এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, আমি হাসপাতালে ছিলাম। আমার সাথে ফখরুল সাহেব মার্কিন রাষ্ট্রদূত আসলেই যে গিয়েছেন কারোই দেখা হয় নাই। দেখা সাক্ষাতের কোনো সুযোগও ছিল না।

এসময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, আফজাল হোসেন, সুজিত রায় নন্দী, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, উপ-দফতর সম্পাদক সায়েম খান প্রমুখ।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ