• মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ২০ শাওয়াল ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

নড়াইলে ধান ক্ষেতে বিমান বাহিনীর প্রশিক্ষণ বিমানের জরুরি অবতরণ

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ৪ এপ্রিল ২০২৪  

যান্ত্রিক ত্র“টির কারণে নড়াইল সদর উপজেলায় বিমানবাহিনীর একটি প্রশিক্ষণ বিমান জরুরি অবতরণ করেছে। বুধবার দুপুর ২টা ৫৫ মিনিটে উপজেলার মাঝপাড়া ইউনিয়নের তারাশি গ্রামের ধানখেতে এটি আছড়ে পড়ে। বিমানে থাকা দু’জন পাইলটই অক্ষত আছেন। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও পুলিশ সদস্যরা ঘটনাস্থলে যান। সেখানে উৎসুক মানুষেরা ভিড় করেন। এ ব্যাপারে বিমান বাহিনীর কোনো কর্মকর্তা এখনো সাংবাদিকদের কিছুই বলেননি।
এর আগে প্রশিক্ষণ বিমানটি দুপুর ১টা ৩৪ মিনিটে যশোর বিমানবন্দর থেকে উড্ডয়ন করে। নড়াইল ডিএসবি পুলিশের এসআই আব্দুল মতিন বিষয়টি নিশ্চিত করেন।

ফায়ার সার্ভিস ও স্থানীয় লোকজন সূত্রে জানা গেছে, বিমানবাহিনীর ছোট্ট একটি প্রশিক্ষণ বিমান যশোর বিমান বন্দর থেকে দুপুর ১টা ৩৪ মিনিটে আকাশে ওড়ে। দুপুর ২টা ৫৫ মিনিটে তারাশি গ্রামের ধানখেতে বিমানটি আছড়ে পড়ে। বিমানে দু’জন পাইলট ছিলেন। তাঁরা হলেন স্কোয়াড্রন লিডার নাদিম ও স্কোয়াড্রন লিডার মাহফুজ। তাঁরা অল্প আহত হয়েছেন। তবে বিমানে কোনো প্রশিক্ষণার্থী ছিলেন না। বিমানটি হালকা ক্ষতিগ্রস্ত হয়েছে। বিমানের গায়ে পিটি-৬ ও ২৭২০ লেখা আছে।
প্রত্যক্ষদর্শী মোঃ মতিয়ার রহমান বলেন, ‘তারাশি বিলে ধানখেতে খালের পাড়ে দাঁড়িয়েছিলাম। হঠাৎ দেখি, দক্ষিণ দিক থেকে বিমানটি ধীরে ধীরে নিচের দিকে নেমে আসছে। সেটি বিলে ধানের জমিতে এসে পড়ে। কাছে গিয়ে দেখি, বিমানে দু’জন লোক। তাঁরা বিমানের গ্লাস খুলে বাইরে আসেন। তাঁরা সুস্থ ছিলেন। কিছুক্ষণ পর একটি হেলিকপ্টার এসে ওই দু’জনকে নিয়ে যায়।’
নড়াইল ফায়ার সার্ভিসের কর্মকর্তা মাসুদ রানা বিকেলে বলেন, ইঞ্জিনের যান্ত্রিক ত্র“টির কারণে ধান ক্ষেতে বিমানটি জরুরি অবতরণ করে। পরে বিমান বাহিনীর একটি হেলিকপ্টার এসে দুই পাইলটকে নিয়ে যায়। বিমানটি এখনো সেখানে আছে।
স্থানীয় সূত্রে জানা গেছে, বিমানের স্কোয়াড্রন লিডার মাহফুজ, স্কোয়াড্রন লিডার নাদিম বিমানটি পরিচালনার দায়িত্বে নিয়োজিত ছিলেন। এ ঘটনায় কারও কোনো ধরনের ক্ষতি হয়নি বলেও জানা গেছে। বিমানের কী ধরনের ত্র“টি হয়েছিল সেটি খতিয়ে দেখা হচ্ছে। রিপোর্ট লেখা পর্যন্ত পুলিশ ও বিমান বাহিনীর অন্য সদস্যরা ঘটনাস্থলে ছিল।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ