• বুধবার ২৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১৫ ১৪৩১

  • || ২০ জ্বিলকদ ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

সাংবাদিক শামসুজ্জামানের বিরুদ্ধে আরও মামলা হচ্ছে শুনেছি

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ৩০ মার্চ ২০২৩  

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, দৈনিক প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামানের বিরুদ্ধে আরও মামলা হচ্ছে বলে আমরা শুনেছি। সিআইডি তাকে জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেয়। এরপর বেশ কয়েকটি মামলা বিভিন্ন স্থানে হয়েছে। সে মামলার ভিত্তিতে তাকে পুনরায় গ্রেফতার করা হয়েছে। আমরা এখন পর্যন্ত দুই তিনটির খবর জানি।

বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে আইন মন্ত্রণালয়ে আইনমন্ত্রীর সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী দেখা করতে আসলে বৈঠকের পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

সাংবাদিকদের অপর প্রশ্নে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমি গতকাল স্পষ্ট করে বলেছি, একটা সংবাদের ভিত্তিতে দুই একটা মামলা হচ্ছে বলে আমি শুনেছি। কিন্তু মামলাগুলো কোথায় কখন হচ্ছে সেটার বিস্তারিত তথ্য আমার কাছে এখন পর্যন্ত নেই, এটাই আমি বলেছি।

তিনি বলেন, আমি এখন বলতে চাই, প্রাথমিকভাবে যে তথ্য ৭১ টিভি ও প্রথম আলোসহ বিভিন্ন পত্রিকায় বা মিডিয়ায় এসেছে। সেগুলো জিজ্ঞাসাবাদের জন্য সিআইডি তাকে নিয়েছিল। জিজ্ঞাসাবাদ শেষে তাকে ছেড়েও দিয়েছে। এরপর বিভিন্ন স্থানে বেশ কয়েকটি মামলা হয়েছে, সে মামলার ভিত্তিতে তাকে পুনরায় গ্রেফতার করা হয়েছে। আমরা এখন পর্যন্ত দুই তিনটির খবর জানি। আরও মামলা হচ্ছে বলে আমরা শুনেছি।

যদি কেউ ভুল করে থাকে সেটি মামলা হবে, সে বিচারের আওতায় আসবে, কিন্তু যে পদ্ধতির ভেতর দিয়ে তাকে গ্রেফতার করা হলো, সেজন্য গণমাধ্যমকর্মী হিসেবে আমি ভয়ে থাকবো কিনা এ বিষয়ে আপনি কি আশ্বস্ত করবেন এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আপনি ভয়ে থাকবেন কেন? আপনি তো কোনো দিন মিথ্যা তথ্য দেননি, বিভ্রান্তিকর নিউজ দেন নি, কোনো দিন অসত্যকে সত্য করার জন্য উদ্দেশ্য প্রণোদিত হয়ে কোনো সংবাদ প্রকাশ করেন নি। তাহলে আপনি ভয়ে থাকবেন কেন? আপনি নির্ভয়ে চলবেন।  

এদিকে, আজ রাজধানীর রমনা মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় গ্রেফতার প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামানকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ