• শুক্রবার ০৮ ডিসেম্বর ২০২৩ ||

  • অগ্রহায়ণ ২৩ ১৪৩০

  • || ২৪ জমাদিউল আউয়াল ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

বাংলাদেশ ইন্টারন্যাশনাল হেলথ কেয়ার এক্সপো শুরু ২৮ সেপ্টেম্বর

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০২৩  

রাজধনীতে আগামী ২৮-৩০ সেপ্টেম্বর শুরু হচ্ছে তিন দিনব্যাপী ‘বাংলাদেশ ইন্টারন্যাশনাল হেলথ কেয়ার এক্সপো-২০২৩’।  

সোমবার (২৫ সেপ্টেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নসরুল হামিদ মিলনায়তনে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান মেলার আয়োজকরা।

শাহবাগের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব কনভেনশন হলে যৌথভাবে ভিন্নধর্মী এই মেলার আয়োজন করেছে সুবিধা ইন্টারন্যাশনাল এবং ইমপ্যাথি সলিউশন।  
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সুবিধা ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী মুরাদ হোসাইন বলেন, বাংলাদেশ, ভারত, ইরান, তুরস্ক, থাইল্যান্ড ও মালয়েশিয়াসহ ৩০টির বেশি দেশি-বিদেশি হাসপাতাল ও হেলথকেয়ার পরিষেবা দানকারী প্রতিষ্ঠান এই এক্সপোতে অংশ নেবে।  

এদেশের হেলথ কেয়ার সেক্টরের সঙ্গে অন্যদেশগুলোর পারস্পরিক সহযোগিতা, সংযোগের এক নতুন দিগন্ত উন্মোচিত হবে বলেও উল্লেখ করেন তিনি।

তিনি আরো জানান, দেশি-বিদেশি প্রথিতযশা চিকিৎসক, চিকিৎসা বিজ্ঞানী, গবেষকদের অংশগ্রহণে তিন দিনের এক্সপোতে অন্তত ১০টি স্বাস্থ্য বিষয়ক ওয়ার্কশপ ও প্যানেল ডিস্কাশন অনুষ্ঠিত হবে।  

এক্সপোর প্রধান উপদেষ্টা হিসেবে রয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক অধ্যাপক ডা. শাহ মনির হোসেন। অন্যান্য উপদেষ্টা মধ্যে রয়েছেন ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. মো. খলিলুর রহমানসহ আন্তর্জাতিক পরিমণ্ডলে সুপরিচিত দেশি-বিদেশি হেলথ কেয়ার ব্যক্তিত্ব।  

এক্সপোর আন্তর্জাতিক সহায়তাকারী হিসেবে রয়েছে, ফাউন্ডেশন অব হেলথকেয়ার অ্যান্ড ওয়েলনেস প্রমোশন (এফএইচডব্লিউপি), হেলথ ট্যুরিজম ডেভেলপমেন্ট সেন্টার অব ইসলামিক কান্ট্রিজ (এইচটিডিসি), ফেডারেশন অব ইন্ডিয়ান চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফআইসিসিআই) এবং সার্ভিস এক্সপোর্ট প্রমোশন কাউন্সিল অব ইন্ডিয়া (এসইপিসি)।  

এক্সপোর ভিন্নভিন্ন সেশনে থাকবেন বাংলাদেশ সরকারের মন্ত্রী পরিষদ সদস্য, সংশ্লিষ্ট বিভাগের সচিবসহ উচ্চপদস্থ সরকারি ও বেসরকারি স্বাস্থ্য খাতের কর্মকর্তা ও নীতিনির্ধারকরা।

এক্সপোর কর্মসূচিগুলো হলো- আগামী ২৮ সেপ্টেম্বর সকাল ১১টায় ঢাকার শাহবাগস্থ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব কনভেনশন হলে এক্সপোর প্রধান উপদেষ্টা ও স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক অধ্যাপক ডা. শাহ মনির হোসেন সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে মধ্যে দিয়ে তিন দিনের এ বর্ণাঢ্য আয়োজনের শুরু হবে। এ দিন এক্সপো চলবে সন্ধ্যা ৭টা পর্যন্ত। একই দিন থাকছে কয়েকটি সেশনে সিএমই।

দ্বিতীয় দিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত এক্সপোর পাশাপাশি থাকছে এনএবিএইচ ট্রেনিং এবং সন্ধ্যা ৬টায় ইন্টারকন্টিনেন্টাল হোটেল অ্যাওয়ার্ড অনুষ্ঠান।

তৃতীয় দিন একইভাবে সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত চলবে এক্সপো। প্রতিদিন দর্শনার্থীরা বিকেল ৫টা পর্যন্ত সম্পূর্ণ বিনামূল্যে মেলায় প্রবেশ করতে পারবেন। এছাড়া দর্শনার্থীদের জন্য থাকছে র‌্যাফের ড্র ও আকর্ষণীয় পুরস্কার।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন ইমপ্যাথি সলিউশনের পরিচালক দিলিপ কুমার চোপড়া, ইমপালস হাসপাতালের ফার্টিলিটি পরামর্শক রফিকুল আলম, মেডিট্রিপ ৩৬০ ডিগ্রির স্বত্বাধিকারী মো. শাহাদাৎ রশিদ, ট্র্যাকমেডি সার্ভিসের সিইও ডা. রাশেদুল হাসান, গ্লোবাল গেটওয়েজ ইন্টারন্যাশনালের চেয়ারম্যান ফিরোজুল ইসলনম ও এশিয়ান ট্যুরিজম ইন্টারন্যাশনাল প্যাশেন্ট সার্ভিসের সিইও মো. মারুফ হোসেন।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ