• শনিবার ১৩ এপ্রিল ২০২৪ ||

  • চৈত্র ৩০ ১৪৩০

  • || ০৩ শাওয়াল ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

দুর্নীতি করব না, প্রশ্রয়ও দেব না: দীন মোহাম্মদ

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২৮ মার্চ ২০২৪  

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্যের দায়িত্ব নিয়েছেন অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নূরুল হক।

দায়িত্ব নিয়েই সবার উদ্দেশে সহযোগিতার আহ্বান জানিয়েছেন তিনি বলেন, কোনো দুর্নীতি করব না, প্রশ্রয়ও দেব না।

বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ডা. মিল্টন হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে নতুন উপাচার্য হিসেবে তিনি এ কথা বলেন।

উপাচার্য অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নূরুল হক বলেন, আমি আপনাদেরই লোক, আমি বঙ্গবন্ধুর লোক, আমি প্রধানমন্ত্রীর লোক। এ দেশের চিকিৎসকদের সমস্যা আমার থেকে ভালো কেউ জানে না। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের চিকিৎসকরা যেন মাথা উঁচু করে কাজ করতে পারে, সেটা আমার অন্যতম একটি প্রধান কাজ। বিশ্ববিদ্যালয়ে শিক্ষা, সেবা এবং গবেষণার কাজ হয়ে থাকে। আমি এই তিন ক্ষেত্রেই উন্নয়নে যথাসাধ্য চেষ্টা করব।

তিনি আরও বলেন, আমি কোনো দুর্নীতি করব না। দুর্নীতিকে প্রশ্রয়ও দেব না। আমি মানুষ হিসেবে ভুল করতেই পারি, তবে ভুল হলে ধরিয়ে দেবেন। আমার কাজের গতি যেন ত্বরান্বিত হয়।

অধ্যাপক নূরুল হক বলেন, আমি কোনো অন্যায় আবদার শুনব না। এখানে শ্রম দেওয়া প্রতিটি মানুষকে একসঙ্গে নিয়ে কাজ করতে চাই। আমি আপনাদের বন্ধু-ভাই হয়ে কাজ করতে চাই।

তিনি বলেন, কেউ আমার রুমে অযথা সময় কাটাবেন না। আমি প্রশাসনের ক্ষমতা খাটাতে চাই না। আপনারা আমাকে দলনেতা হিসেবে গ্রহণ করতে পারেন। আমি সব সময় আপনাদের পাশে চাই। আপনারা যদি নিজ নিজ দায়িত্ব সঠিকভাবে পালন করেন, এতেই আমি খুশি। অন্য কোনোভাবে আমাকে খুশি করা যাবে না। যে যেই দায়িত্ব ভালোভাবে পালন করতে পারবেন, তাকেই দায়িত্ব দিতে চাই। আমি চার বছরে বিশ্ববিদ্যালয়ের দৃশ্যমান পরিবর্তন করতে চাই।

দেশব্যাপী চক্ষু রোগী ও চক্ষু বিশেষজ্ঞদের কাছে খুবই প্রিয় ও সুপরিচিত নাম অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নূরুল হক। চক্ষু চিকিৎসক হিসেবে প্রধানমন্ত্রী কর্তৃক সর্বোচ্চ সম্মাননা ডা. আলিম মেমোরিয়াল অ্যাওয়ার্ড লাভ করেছেন এই চিকিৎসক। তার জন্মস্থান কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার হোসেন্দী এলাকায়।  

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ