• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

গোপালগঞ্জেে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ক্লিনিক বন্ধ

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১৮ ডিসেম্বর ২০২৩  

ভুল অস্ত্রোপচারের পর প্রসূতির মৃত্যুর ঘটনায় আলোচিত গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার ‘নিরাময় নার্সিং হোম অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে’ অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। 

এ সময় নিয়মনীতি না মেনে সেবার নামে রোগীদের সাথে প্রতারণা করায় ১ লাখ টাকা জরিমাণা করা হয়। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ক্লিনিকের সব কার্যক্রম বন্ধ রাখার নির্দেশও দেওয়া হয়। এছাড়াও কাশিয়ানী উপজেলা সদরের জাহানারা সেবা ক্লিনিকে ডিউিটি ডাক্তার অনুপস্থিত, পর্যাপ্ত নার্স না থাকা, ভূয়া ডাক্তার নিয়োগ দেওয়ার অপরাধে ৩০ হাজার টাকা জরিমাণা করা হয়।

রবিবার দুপুরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইশতিয়াক আহমেদের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। এ সময়  গোপালগঞ্জের সিভিল সার্জন ডা. মোহাম্মদ জিল্লুর রহমান, কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মাহমুদুল হাসান, আরএমও আমিনুল ইসলাম, সিভিল সার্জনের কার্যালয়ের মেডিকেল অফিসার এস.এম সাকিবুর রহমানসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

নির্বাহী  ম্যাজিস্ট্রেট ইশতিয়াক আহমেদ বলেন, প্রসূতি মৃত্যুর বিষয়টি আমরা জানতে পারি। পরে জেলা প্রশাসকের নির্দেশে ওই ক্লিনিকে অভিযান চালানো হয়। নিয়মনীতি না মানা, প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় ও সেবার নামে রোগীর সাথে প্রতারণা করায় ভোক্তা সংরক্ষণ আইনে ওই ক্লিনিককে ১ লাখ টাকা জরিমানা করা হয়। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত চিকিৎসাসহ সব কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। 

গোপালগঞ্জ জেলা সিভিল সার্জন ডা.মোহাম্মদ জিল্লুর রহমান বলেন, প্রসূতি মারা যাওয়ার ঘটনায় আমরা ক্লিনিক পরিদর্শন করি। সেখানে দেখি ক্লিনিক মালিক আসলামুজ্জামান কামাল নিজেই অজ্ঞান ও অস্ত্রোপচার করেন। তার আসলে এ ধরনের অস্ত্রোপচার করার কোনো এখতিয়ার তার নেই। যা রোগীদের সাথে প্রতারণার শামিল। মানবিক দিক বিবেচনা করে তাকে জেল দেওয়া হয়নি। তবে ১ লাখ জরিমানা ও সাময়িকভাবে ক্লিনিকটি বন্ধ করে দেওয়া হয়েছে। এছাড়া জাহানারা সেবা ক্লিনিকে ডিউিটি ডাক্তার অনুপস্থিত, পর্যাপ্ত নার্স না থাকা, ভূয়া ডাক্তার নিয়োগ দেওয়ার অপরাধে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ