• শুক্রবার ১০ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৭ ১৪৩১

  • || ০১ জ্বিলকদ ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালি শুরুদলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিক

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২ সেপ্টেম্বর ২০১৯  

দলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীতে র‌্যালি করছে বিএনপি। দুপুর ১টা থেকে র‌্যালি যোগ দিতে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাগম হতে শুরু করে দলটির নেতাকর্মীরা। র‌্যালি উপলক্ষে ঢাকা মহানগর বিএনপির থানা, ওয়ার্ড ও বিভিন্ন জেলা বিএনপির হাজার হাজার নেতাকর্মীরা মিছিল নিয়ে উপস্থিত হতে দেখা গেছে।

আজ সোমবার বিকেল সাড়ে ৩টায় রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে র‌্যালিটি শুরু হয়। শেষ হবে শান্তিনগর মোড়ে হয়ে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে। র‌্যালি জন্য বেশ দুটি ট্রাকের উপর অস্থায়ী মঞ্চ তৈরি করা হয়েছে।

র‌্যালিতে নেতাকর্মীরা দলের প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি চাই সংবলিত বিভিন্ন প্ল্যাকার্ড, ব্যানার, জাতীয় পতাকা ও দলীয় পতাকা নিয়ে মুক্তি মুক্তি চাই স্লোগান দিতে দেখা যায়।

মিছিল থেকে আজকের এই দিনে জিয়া তোমার মনে পড়ে, লাল সবুজের পতাকায় জিয়া তোমার দেখা যায়; জ্বালো জ্বালো আগুন জ্বলো, আমার মাকে আনবো, জেলের তালা ভাঙবো; গুলি করে আন্দোলন বন্ধ করা যাবেনা সহ বিভিন্ন স্লোগানে রাজপথ মুখরিত করে তুলেন নেতাকর্মীরা।

এদিকে র‌্যালিতে ঘোড়ার গাড়ি, ঢোল, সাউন্ড বক্স, বেলুন, ছোট ছোট কয়েকটি ট্রাক নিয়ে বিএনপির বিভিন্ন অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা র‌্যালি যোগ দিয়েছেন। এছাড়া প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে লাল ও সবুজ টুপি পড়ে নেতাকর্মীদের র‌্যালিতে অংশগ্রহণ করতে দেখা গেছে।

অপরদিকে বিএনপির র‌্যালিকে ঘিরে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের আশ-পাশের এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের কঠোর নিরাপত্তার বলায় গড়ে তুলতে দেখা গেছে। পাশাপাশি বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে পাশে জলকামান ও পিপার স্প্রে রাখা হয়েছে।

র‌্যালিতে বিএনপি নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, রুহুল কবির রিজভী, খায়রুল কবির খোকন, হাবিব-উন-নবী খান সোহেল, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীসহ দলটির অঙ্গ ও সহযোগি সংগঠনসহ বিভিন্ন জেলা বিএনপির নেতাকর্মীরা উপস্থিত আছেন।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ