• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

বিএনপির লোক হাসানো মিছিল

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০১৯  

কারাগারে বন্দি বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি ও তার জামিন আবেদন বাতিলের প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ সমাবেশ পালন করতে গিয়ে নেতাকর্মীর স্বল্পতায় পুলিশ, সাংবাদিক ও সাধারণ মানুষের হাসির পাত্র হয়েছে নারায়ণগঞ্জ মহানগর ও জেলা বিএনপি। 

নাম প্রকাশ না করার শর্তে এক কর্মী বলেন, উপযুক্ত নেতৃত্ব না থাকায় আজ তাদের এই দুর্দশা। তিনি আরও যোগ করেন, দলের উর্দ্ধতন নেতাকর্মীদের গাফিলতির জন্য তৃণমূলরা রাজপথে নামার সাহস করতে পারছে না। সঠিক দিক নির্দেশনা দিতে উপরোস্থরা ব্যার্থ।

আজ রোববার (১৫ ডিসেম্বর) বিকেলে নারায়ণগঞ্জ জেলা প্রেসক্লাবের পেছনের গলিতে দলীয় এ কর্মসূচি পালন করতে জেলা ও মহানগর বিএনপির গুটি কয়েক নেতাকর্মী উপস্থিত হয়েছিলেন। 


সরেজমিনে দেখা যায়, জেলা বিএনপি ও তাদের সব অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মিলিয়ে মাত্র ১০-১২ জনের একটি বিচ্ছিন্ন গ্রুপ বিকেলে দলীয় কর্মসূচি পালন করতে আসেন । কর্মসূচিতে এসে শুধু জেলা স্বেচ্ছাসেবক দলের সাত নেতাকর্মী কিছুক্ষণ দাঁড়ালে বাকিরা সরে যায়। বিশাল কমিটির আট ভাগের এক ভাগ নেতাকর্মীও উপস্থিত হয়নি দলীয় এ কর্মসূচিতে। এসময় রাজপথ থেকে বিচ্ছিন্ন হবার পেছনে জেলা সভাপতি ও সাধারণ সম্পাদককে দায়ী করেন কর্মীরা।

মহানগর বিএনপির বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন সাধারন সম্পাদক এ টি এম কামাল, যুগ্ম সম্পাদক আব্দুস সবুর খান সেন্টু, সাংগঠনিক সম্পাদক আবু আল ইউসুফ খান টিপুসহ মাত্র ১০  জন। ১৫১ জনের কমিটির দশ ভাগের এক ভাগ নেতাকর্মীও দলের সর্বোচ্চ প্রধানের মুক্তির জন্য কেন্দ্রীয় কর্মসূচিতে উপস্থিত হয়নি।

উপস্থিত সাধারণ মানুষ দলীয় নেতাকর্মীদের সামনেই মন্তব্য করেন, নিজেদের বিক্ষোভ মিছিলতো দূরের কথা সামান্য প্রতিবাদ সমাবেশও পালিতে হয়নি তাদের এখানে। দলের প্রধানের জন্যই রাজপথে তারা নামতে পারেনা, সাধারন মানুষের জন্য আর কি নামবে।

সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-অপারেশন) আব্দুল হাই জানান, বিএনপির নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করতে কয়েকজন এসেছিল কিন্তু নিজেরাই পরে নেতাকর্মী না পেয়ে লজ্জায় চলে গেছে।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ