• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

চাকরি দেওয়ার নামে টাকা আত্মসাতের অভিযোগে মামলা, গ্রেফতার ১

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১৫ জুলাই ২০১৯  

যশোরের কেশবপুরে পুলিশের চাকরি দেওয়ার নামে বিধবা নারীর কাছ থেকে ৪ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে আব্দুর রাজ্জাক নামে এক প্রতারকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এ মামলায় রবিবার রাতে তাকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করেছে পুলিশ।

 

থানা সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ২৭ নভেম্বর পৌরসভার সরফাবাদ এলাকার মৃত মুছাব্দী সরদারের স্ত্রী রহিমা বেগমের ছেলে তরিকুল ইসলামকে পুলিশে চাকরি দেওয়ার কথা বলে ৪ লাখ টাকা হাতিয়ে নেয় মঙ্গলকোট গ্রামের মৃত আনোয়ার হোসেনের ছেলে আব্দুর রাজ্জাক। দীর্ঘ ৩ বছরেও সে পুলিশে চাকরি দিতে ব্যর্থ হলে ওই বিধবা মহিলা তার পাওনা টাকা ফেরত চায়। এ সময় স্বাক্ষীগণের সামনে আব্দুর রাজ্জাক তাকে ২ লাখ টাকা ফেরত দেয়। অবশিষ্ট ২ লাখ টাকা চাইতে গেলে আব্দুর রাজ্জাক নানা রকম তালবাহানা শুরু করে এবং বিভিন্ন সময় তাকে ভয়ভীতি ও হুমকি দিয়ে তাড়িয়ে দেয়।

এ ঘটনায় গত ২০১৭ সালের ৪ এপ্রিল বিধবা রহিমা বেগম তার পাওনা টাকা পাওয়ার জন্য আব্দুর রাজ্জাককে বিবাদী করে কেশবপুর পৌরসভার মেয়রের কাছে একটি লিখিত অভিযোপত্র দাখিল করেন। পৌরসভার মেয়র মো. রফিকুল ইসলাম মোড়ল বিবাদী আব্দুর রাজ্জাককে পর পর ৩ বার নোটিশ করলেও হাজির না হয়ে উল্টো ওই বিধবা মহিলাকে বিভিন্ন মামলায় জড়ানোর ষড়যন্ত্রে লিপ্ত হয়।

 

কেশবপুর পৌরসভার মেয়র রফিকুল ইসলাম মোড়ল বলেন, বিভিন্ন লোকের সাক্ষ্য প্রমাণে আব্দুর রাজ্জাক পুলিশে চাকরি দেওয়ার কথা বলে ওই বিধবা মহিলার কাছ থেকে ৪ লাখ টাকা নিয়ে ২ লাখ টাকা ফেরত দিয়েছে। বিষয়টি নিরসনে তাকে বারবার নোটিস করা হলেও তিনি থাকেন গরহাজির। বাদীকে বিজ্ঞ আদালত ও থানার শরণাপন্ন হওয়ার জন্য প্রতিবেদনের মাধ্যমে জানানো হয়েছে।

টাকা ফেরত পেতে রহিমা বেগম বিভিন্ন ব্যক্তির কাছে ও দপ্তরে অভিযোগ করেও পাওনা টাকা না পাওয়ায় অবশেষে তিনি রবিবার (১৪ জুলাই) কেশবপুর থানায় পুলিশের চাকরি দেয়ার নামে প্রতারণা করে টাকা আত্মসাতের অভিযোগ এনে একটি মামলা দায়ের করেন। যার নম্বর ১১। ওই দিন রাতে পুলিশ আব্দুর রাজ্জাককে গ্রেফতার করে।

এ ব্যাপারে কেশবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহিন বলেন, এ ঘটনায় থানায় প্রতারণার মামলা হয়েছে। রাজ্জাককে গ্রেফতার করে সোমবার সকালে যশোর আদালতে সোপর্দ করা হয়েছে।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ