• শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

১৯ বছর পর স্মৃতির টানে প্রিয় প্রাঙ্গণে

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ৫ জুলাই ২০২৩  

স্কুল শিক্ষা শেষ করে তারা বেরিয়ে গেছেন ১৯ বছর আগে। তাঁদের কেউ ব্যাংকার, কেউ গৃহিণী, কেউ প্রবাসী,কেউ ব্যাবসায়ী, কেউ গণমাধ্যমকর্মী, আবার কেউ সরকারি চাকরিজীবী। তাঁরা সবাই স্মৃতির টানে সমবেত হয়েছিলেন প্রিয় প্রাঙ্গণে, মিলেছিলেন বন্ধুত্বের বন্ধনে। হাসি, গান ও আড্ডায় তাঁরা যেন ফিরে যান আবার সেই স্কুলজীবনে।

গোপালগঞ্জ জেলার কাশিয়ানী থানার ঐতিহ্যবাহী রামদিয়া শ্রী কৃষ্ণ শশি কমল বিদ্যাপীঠ এর এস এস সি ২০০৪ ব্যাচের শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করা হয় ৩০/০৬/২০২৩ ইং তারিখ রোজ শুক্রবার। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি, প্রধান শিক্ষক এবং অন্যান্য শিক্ষকবৃন্দ। ২০০৪ ব্যাচের অধিকাংশ শিক্ষার্থী সেদিন উপস্থিত থেকে তাদের শিক্ষকদের সম্মান জানায় এবং সম্মাননা স্মারক প্রদান করে।

পুনর্মিলনী অনুষ্ঠান সকাল ১১ টায় পবিত্র কুর’আন তেলাওয়াত ও গীতা পাঠের মাধ্যমে শুরু হয় এবং দিনব্যাপী অনুষ্ঠিত হয়ে বিকাল ৫ টায় শেষ হয়। মাঝখানে থাকে জুম’আর নামাজের বিরতি। অনুষ্ঠানের প্রথম অংশে সম্মানিত শিক্ষকদের ক্রেস্ট প্রদান করে আয়োজনকারী ২০০৪ ব্যাচের শিক্ষার্থীবৃন্দ। শিক্ষার্থীদের কাছ থেকে প্রাপ্ত এই সম্মানে তাদের অনেকের আনন্দাশ্রু ঝরতে দেখা যায়। সেই সাথে অনুষ্ঠানে উপস্থিত অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি, প্রধান শিক্ষক এবং শ্রদ্ধেয় শিক্ষকগন ২০০৪ ব্যাচের শিক্ষার্থীদের ভূয়সী প্রশংসা করে বলেন, “২০০৪ ব্যাচের শিক্ষার্থীবৃন্দ বিদ্যালয়ের ইতিহাসে সর্বপ্রথম এ ধরনের অনুষ্ঠান আয়োজন করেছে। তারা যেহেতু এমন একটি ভাল কাজের সূচনা করেছে সেহেতু ভবিষ্যতে যারা এমন অনুষ্ঠান করবে সবকিছুর ক্রেডিট তাদেরকে দিতেই হবে।“

অনুষ্ঠান এর ২য় অংশে ২.০০ টার সময় প্রীতি ভোজ তারপর সুন্দর একটি সাংস্কৃতিক অনুষ্ঠান এর আয়োজন করা হয় ।সাংস্কৃতিক অনুষ্ঠান এ প্রায় সকলেই অংশগ্রহন করে অনুষ্ঠানটিকে আরও আনন্দময় করে তোলে । এর পর শুরু হয় ভাগ্য পরীক্ষা ,লটারির মাধ্যমে এই পর্ব সম্পন্ন হয়।হাসি, গান ও আড্ডায় তাঁরা ফিরে যান আবার সেই পুরোনো দিনে। শিক্ষার্থীরা বলেন, হয়ত আমরা একদিন থাকব না তবে থেকে যাবে স্কুল জীবনের এই সুন্দর স্মৃতি গুলো।এভাবেই বন্ধুত্বের বন্ধন অটুট
থাকুক।

বিদায় বেলায় সকলেই জেন আবেগময় হয়ে পরে। এভাবেই শেষ হয় সেদিনের ঐতিহ্যবাহী রামদিয়া শ্রী কৃষ্ণ শশি কমল বিদ্যাপীঠ এর এস এস সি ২০০৪ ব্যাচের পুনর্মিলনী।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ