• শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

যারা খুনিদের পক্ষে মানবতা দেখায় তাদের কঠিন জবাব দিন: শেখ সেলিম

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১৬ আগস্ট ২০২৩  

যুক্তরাষ্ট্র ‍ও কানাডাকে উদ্দেশ করে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম বলেছেন, যারা বঙ্গবন্ধুর হত্যাকারীদের আমাদের কাছে হস্তান্তর করবে না তারা কোনোভাবে মানবিক হতে পারে না। তারা মানবিকতার কথা বলে, গণতন্ত্রের কথা বলে, যারা শিশু-নারীকে হত্যা করে তারা খুনিদের পক্ষে মানবতা দেখায়।

যারা খুনিদের পক্ষে মানবতা দেখায় তাদের কঠিন জবাব দিতে হবে। ১৫ আগস্ট যখন বঙ্গবন্ধুকে হত্যা করা হলো তখন তাদের মানবতা কোথায় ছিল? তখন কেন খুনিদের স্বীকার করে নিলো?
মঙ্গলবার (১৫ আগস্ট) সন্ধ্যায় জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শেখ সেলিম বলেন, এখনো বিভিন্ন ভাবে ষড়যন্ত্র চলছে। বঙ্গবন্ধুকে পাকিস্তানিরা মারতে পারেনি। কিন্তু বাংলার মীরজাফরেরা তাকে মেরে ফেললো। এ অভিশাপে আমাদের অনেক দিন ভুগতে হবে। বঙ্গবন্ধুর কোনো চাওয়া পাওয়া ছিল না। তিনি চেয়েছিলেন বাঙালি জাতির মুক্তি, রাজনৈতিক, অর্থনৈতিকভাবে এ জাতিকে বিশ্বে দরবারে উঁচু করা। স্বাধীনতার পর যখন অর্থনৈতিক কর্মসূচি দিলেন তখন ষড়যন্ত্রকারীরা অর্থাৎ পাকিস্তানের পরাজিত শত্রুরা তাতে হত্যা করলো।

নেতাকর্মীদের সজাগ থাকার আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, উৎফুল্ল হয়ে শ্লোগান দিলে হবে না, আওয়ামী লীগ নেতাকর্মীদের সব দিক থেকে কান সজাগ রাখতে হবে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে বাঁচিয়ে রাখতে হবে। এরা একবার টেনে নামায়, এক সরকার পতন ঘটায়, এর পেছনে কোন শত্রু আছে কিনা তাও দেখতে হবে।

গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি মাহাবুব আলী খানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় সংরক্ষিত নারী আসনের সংসদ নার্গিস রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিএম সাহাব উদ্দিন আজম, সহ সভাপতি সিকদার নূর মোহম্মদ দুলু, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ লুৎফর রহমান বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক ও কাশিয়ানী উপজেলা পরিষদ চেয়ারম্যান সুব্রত ঠাকুর, সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি কাজী লিয়াকত আলী লেকু প্রমুখ বক্তব্য দেন।

পরে গোপালগঞ্জ কোর্ট মসজিদের ইমাম মুফতি মো. হাফিজুর রহমানের ইমামতিতে বঙ্গবন্ধু ও তার পরিবারে শহিদ সদস্যদের রুগের মাগফেরাত এবং প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ