• শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

গোপালগঞ্জে কৃষককে মারধরের ঘটনায় ব্যাংকের ৩ কর্মকর্তা বরখাস্ত

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২৩  

গোপালগঞ্জে কৃষককে আটকে রেখে মারধরের ঘটনায় কৃষি ব্যাংকের তিন কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বরখাস্ত কর্মকর্তারা হলেন গোপালগঞ্জ কৃষি ব্যাংকের আঞ্চলিক শাখা ব্যবস্থাপক মো. আবদুল আজিজ, কাশিয়ানী উপজেলার কৃষি ব্যাংক রামদিয়া শাখা ব্যবস্থাপক মো. ইলিয়াস হোসেন ও ইনভেস্টিগেশন অফিসার (আইও) রাফিজুল ইসলাম।

বৃহস্পতিবার বিকেলে সাময়িক বরখাস্ত হওয়া আঞ্চলিক শাখা ব্যবস্থাপক মো. আবদুল আজিজ এ তথ্য নিশ্চিত করেছেন। এদিন তাদের সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে ওই কর্মকর্তা জানান।

এদিকে মারধরের শিকার কৃষক দেনায়ের সরদার (৬২) বাদী হয়ে বুধবার আদালতে মামলা করেন। তিনি কাশিয়ানী উপজেলার ফুকরা গ্রামের মৃত নুরুল সরদারের ছেলে।

মারধরের শিকার কৃষক দেনায়ের সরদারের ভাষ্য, এক মাস আগে গরু মোটাতাজাকরণ প্রকল্পের জন্য তিন লাখ টাকা ঋণ নিতে রামদিয়া কৃষি ব্যাংকে আবেদন করেন তিনি। গত ২০ আগস্ট ব্যাংকের আইও রাফিজুল ইসলাম তাঁর বাড়িতে তদন্তে যান। এ সময় উৎকোচ দাবি করেন। উৎকোচ না দেওয়ায় ক্ষিপ্ত হয়ে ওই কর্মকর্তা ‘ঋণগ্রস্ত’ দেখিয়ে তাঁর ঋণের আবেদন বাতিল করেন। এ ব্যাপারে ৭ সেপ্টেম্বর বাংলাদেশ ব্যাংকের অভিযোগ সেলে লিখিত অভিযোগ দেন তিনি।

পরে ১৮ সেপ্টেম্বর গোপালগঞ্জ আঞ্চলিক শাখা ব্যবস্থাপক আবদুল আজিজ ও তাঁর সহযোগী অভিযোগের বিষয়টি তদন্তের জন্য রামদিয়া কৃষি ব্যাংকে আসেন। তদন্ত দলের সঙ্গে ভুক্তভোগীর জামাতা মোতাকাব্বির মুন্সীর বাগ্‌বিতণ্ডা হয়। এ সময় বহিরাগতরা ব্যাংকে ঢুকে ভুক্তভোগীদের মারধর করে। পরিকল্পিতভাবে ব্যাংকের সব গেট ও সিসি ক্যামেরা বন্ধ করে দেওয়া হয়। তদন্ত কর্মকর্তার সামনেই বহিরাগতরা তাদের কিলঘুসি, লাথি ও ফ্লোরে ফেলে পা দিয়ে পিষতে থাকে। পরে পুলিশ তাদের উদ্ধার করে। এ সময় ব্যাংক কর্তৃপক্ষ তাদের কাছ থেকে সাদা কাগজে জোর করে স্বাক্ষর নিয়ে ছেড়ে দেয়।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ