• রোববার ২৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৫ ১৪৩১

  • || ১৮ শাওয়াল ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

টুঙ্গিপাড়ায় নিজ সন্তানকে হারপিক খাইয়ে নিজে আত্মহত্যার চেষ্টা

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২৪  

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় পারিবারিক দ্বন্দ্বে নিজ সন্তানকে হারপিক খাইয়ে হত্যা করে নিজে আত্মহত্যার চেষ্টা করেছে এক মা। ঘটনাটি ঘটেছে টুঙ্গিপাড়া উপজেলার বাঁশবাড়িয়া গ্রামে।

জানাগেছে, টুঙ্গিপাড়া উপজেলার বাঁশবাড়িয়া গ্রামের মামুন তালুকদারের স্ত্রী আঁখি বেগম গতকাল শনিবার সন্ধ্যায় শাশুড়ি-ননদের সাথে ঝগড়া করে নিজের ৯ মাসের মেয়ে সন্তানকে হারপিক খাইয়ে নিজেও হারপিক পান করে। মা ও শিশুটিকে মারাত্মক অসুস্থ অবস্থায় টুঙ্গিপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে সেখানে শিশুটি মারা যায়।

শিশুটি মারা গেলেও বেঁচে যায় মা আঁখি বেগম।বর্তমানে সে গোপালগঞ্জ শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধিন রয়েছে। তার অবস্থা আশংকামুক্ত বলে চিকিৎসকেরা জানিয়েছেন।

প্রায় ২ বছর আগে টুঙ্গিপাড়া উপজেলার পাটগাতী গ্রামের নূর আলম শেখের মেয়ে আঁখি বেগমের সাথে একই উপজেলার বাঁশবাড়িয়া গ্রামের মামুন তালুকদারের বিয়ে হয়। বিয়ের পর থেকে মামুন তেমন কোন কাজ করত না। মাঝে মধ্যে গাছ কাটা শ্রমিকের কাজ করলেও অধিকাংশ সময় বেকার সময় কাটাতেন। তাই সংসারে অভাব অনটন লেগেই ছিল।এ কারণে স্বামী-স্ত্রীর মধ্যে কলহ ও মনমালিন্য চলে আসছিল।দারিদ্রতার মধ্যেই ৯ মাস আগে এ দম্পত্তির একটি মেয়ে সন্তান জন্ম নেয়।তারপরও স্বামী অভাব অনটন দূর করতে কোন আয়-রোজগারের ব্যবস্থা করেনি। বসে না থেকে আয় রোজগার বৃদ্ধির কথা বললেই স্বামী তার স্ত্রীর সাথে ঝগড়ায় লিপ্ত হত। এই হতাশা থেকে আঁখি বেগম তার ৯ মাসের মেয়েকে প্রথম হারপিক খাওয়ান। পরে নিজেও হারপিক খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন বলে নাম প্রকাশে অনিচ্ছুক প্রতিবেশিরা জানিয়েছেন।

টুঙ্গিপাড়া থানার অফিসার ইন চার্জ(ওসি)ঘটানার সত্যতা নিশ্চিত করেছেন।শিশুটির(আফিয়া) পোষ্টমর্টেম আজ রোববার সম্পন্ন করা হয়েছে বলে ওসি জানান।ওসি আরো বলেন,এ ঘটনায় কোনো পক্ষই এখন পর্যন্ত অভিযোগ করেনি। তবে ঘটনাটির তদন্ত চলছে বলে জানিয়েছেন ওসি।কেউ অভিযোগ করলে অথবা তদন্তে কেউ দোষী সাব্যস্ত হলে আইনানানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান ওই কর্মকর্তা।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ