• বৃহস্পতিবার ০২ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৯ ১৪৩১

  • || ২২ শাওয়াল ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

নির্বাচন পরবর্তীও ষড়যন্ত্র হতে পারে: ওবায়দুল কাদের

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০২৩  

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচন নিয়ে নানা ষড়যন্ত্র রয়েছে। নির্বাচন পরবর্তীও ষড়যন্ত্র হতে পারে। 

তিনি বলেন, এ দেশের নিরাপত্তার জন্য সবথেকে বড় হুমকি বিএনপি। হামলা সহিংসতার জন্য কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। দেশের সার্বিক গণতন্ত্র সংকটের মধ্যে রয়েছে। সংবিধানের বিরুদ্ধে অবস্থানে রয়েছে বিএনপি। 

মঙ্গলবার (১২ ডিসেম্বর) দুপুরে রাজধানীর ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, এদেশের কিছু লোক আছে তাদের প্রশংসা করতে সংকীর্ণ থাকে, তারা দেশকে ছোট করার জন্য সব সময় বিদেশীদের কাছে দেশের বদনাম করে। 

তিনি বলেন, আওয়ামী লীগ সেনাবাহিনীকে সব বিষয় বিতর্কিত করার বিরুদ্ধে। নির্বাচনে সেনাবাহিনীর অবস্থান নির্বাচন কমিশনই তাদের অনুরোধ করবে। নির্বাচন বিরোধী বিশৃঙ্খলার বিরুদ্ধে প্রশাসনকে শক্ত অবস্থান নেয়ার আহবান জানান তিনি। 

তিনি আরো বলেন, প্রার্থীদের সম্পদ নিয়ে নির্বাচন কমিশন কাউকে দুর্নীতিগ্রস্ত দুর্নীতিবাজ মনে করলে তার নমিনেশন বাতিল করতে পারেন। 

ওবায়দুল কাদের বলেন, নির্বাচনে প্রতিদ্বন্দ্বী রয়েছে, সে যেই হোক তার প্রতিদ্বন্দ্বিতা করেই নির্বাচন হবে। নির্বাচনী আচরণ বিধি মেনে স্বতন্ত্র প্রার্থীরা প্রতিযোগিতা প্রতিদ্বন্দ্বিতা করতে পারবে। প্রতিদ্বন্দ্বিতার কোন বিকল্প নেই প্রতিদ্বন্দ্বিতা করেই নির্বাচনে ফলাফল আনতে হবে। আওয়ামী লীগের হোক কিংবা স্বতন্ত্র প্রার্থী নির্বাচন কাউকে সহিংসতা করতে দেয়া হবে না।

তিনি বলেন, উন্নয়ন সমৃদ্ধির পথে বাংলাদেশ শেখ হাসিনার নেতৃত্বে অনেকে এগিয়ে গেছে। বাংলাদেশের এ অর্জন সারা দুনিয়ার প্রশংসিত। আর মানুষকে অবরোধ করে বিএনপি রাজনীতি করে। বিএনপি'র রাজনীতি হামলা করতে হামলা আর আগুন সন্ত্রাস। সন্ত্রাস হামলা করে নির্বাচন ব্যাহত করা যাবে না। নির্বাচনে বিদেশী পর্যবেক্ষক আসবে।

এসময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, উপ দপ্তর সম্পাদক সায়েম খানসহ কেন্দ্রীয় নেতারা।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ