• রোববার ২৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৫ ১৪৩১

  • || ১৮ শাওয়াল ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

সাকিবের রোজা না রাখা প্রসঙ্গে যা বললেন মুশফিক

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১৪ মার্চ ২০২৪  

গত বিশ্বকাপের আগ মুহূর্তে ধর্মীয় ইস্যুতে সমালোচনার মুখে পড়তে হয়েছিল তরুণ পেসার তানজিম হাসান সাকিবকে। লঙ্কানদের বিপক্ষে প্রথম ওয়ানডেতে তিন উইকেট শিকার করেন তিনি। তবে মাঠে পানি পান করায় আবারও আলোচনায় এসেছেন সাকিব। ম্যাচ শেষে সাকিবকে নিয়ে কথা বলেন মুশফিকুর রহিম।

মুসলমানদের জন্য চলছে সংযমের মাস, মাহে রমজান। ইসলামের বিধান অনুযায়ী, পবিত্র এই মাসে প্রতিটি মুসলমানকে থাকতে হয় রোজা। সূর্যোদয়ের আগে থেকে সূর্যাস্ত পর্যন্ত যাবতীয় পানাহার থেকে বিরত থাকারই নিয়ম। তাই গতকাল (বুধবার) প্রথম ওয়ানডেতে মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ ও মেহেদী মিরাজকে মাঠেই ইফতার সারতে দেখা গিয়েছিল।

তবে ইফতারের সময় হওয়ার কিছু আগে মাঠে পানি খেতে দেখা গিয়েছিল তানজিম হাসান সাকিবকে। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে আসা মুশফিকুর রহিমের কাছেও জানতে চাওয়া হয় সাকিবকে নিয়ে।

জবাবে মুশফিক বলেন, আপনারাও অনেক সময় এ রকম করে লেখেন। অন্যান্য মানুষও ভিন্ন কোনো ইস্যুতে লিখতে পারে। আমি সবসময় ভালোটা প্রত্যাশা করব, আপনিও সবসময় ভালো লিখবেন ব্যাপারটা এমন না। একেক মানুষ একেকভাবে চিন্তা করতে পারে, দেখতে পারে, বলতে পারে। ওর প্রেক্ষাপট কী সেটা ভিন্ন। আমিও কিন্তু ওরকম জানি না।

এদিন পেসারদের জন্য রোজা রাখাটা কঠিন বলে মন্তব্য করেন মুশফিক। তিনি বলেন, যেটা বললেন ওর (সাকিব) অবস্থাটা কী, সেটা কিন্তু ভিন্ন। কারণ, স্বাভাবিক যেরকম গরম ছিল, ওর জন্য একটু কঠিন ছিল, ক্র্যাম্প হচ্ছিল। পেস বোলারদের জন্য এটা আরও অনেক কঠিন। আপনি যদি খেয়াল করেন, আজকে প্রায় দু-তিনজনের ক্র্যাম্প হচ্ছিল। এটা মানুষের যার যার ব্যক্তিগত মন্তব্য।’

এমন বিতর্কের বাইরেও অবশ্য তানজিম সাকিব মাঠে নিজের সেরাটাই দিয়েছেন। বিপজ্জনক হয়ে ওঠা দুই ওপেনার পাথুম নিশাঙ্কা এবং আভিস্কা ফার্নান্দোকে ফিরিয়েছেন দারুণ দুই ডেলিভারিতে। আরেক ব্যাটার সাদিরা সামারাবিক্রমাকেও ফেরান তিনি। ৮ ওভারে ৬১ রান তোলা শ্রীলঙ্কাকে দ্রুত আটকে দিতে কার্যকরী ভূমিকা ছিল তানজিম সাকিবের।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ