• মঙ্গলবার ২১ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

  • || ১২ জ্বিলকদ ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

গোপালগঞ্জের হাসপাতাল আকষ্মিক পরিদর্শনে গেলেন জেলা প্রশাসক

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১ মে ২০২৪  

গোপালগঞ্জের জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম সোমবার রাতে আকষ্মিক পরিদর্শনে যান ২৫০ শয্যা বিশিস্ট জেনারেল হাসপাতাল ও শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজ হাসপাতালে।

এসব হাসপাতালের পরিবেশ, চিকিৎসা ব্যবস্থা সহ অন্যান্য ব্যবস্থাপনা নিয়ে তিনি অসন্তোষ প্রকাশ করেন।

জেলা প্রশাসক প্রথমে সন্ত্রাসীদের দ্বারা আহত দুই গ্রাম পুলিশকে দেখতে যান। তাদের খোঁজ খবর নেন এবং প্রাথমিকভাবে তাদের সহায়তা হিসাবে প্রত্যেককে জেলা প্রশাসনের পক্ষ থেকে ১৫ হাজার কারে টাকা প্রদান করেন। এছাড়া সব ধরনের সহয়তারও আশ্বাস দেন তিন।তিনি সন্তাসীদের যাতে সঠিক বিচার হয় সে ব্যাপারেও গ্রাম পুলিশদেরকে আশ্বস্থ করেন।

জেলা প্রশাসককে কাছে পেয়ে দুই গ্রাম পুলিশ আবেগে আপ্লুত হয়ে পড়েন। তারা ভাবতেই পারেননি যে, জেলা প্রশাসক তাদেরকে দেখতে যাবেন।এসময় তারা কান্নায় ভেঙ্গে পড়েন।

পরে জেলা প্রশাসক ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের পরিস্থিতি দেখতে বিভিন্ন ওয়ার্ড ঘুরে ঘুরে দেখেন।এসব ওয়ার্ডের পরিবেশ বিশেষ করে বাথরমের সমস্যা নিয়ে রোগী এবং রোগীর এটেনডেন্টরা নানা অভিযোগ করেন। বাথরুম ব্যবহারের অনুপযোগী বলে সবাই মন্তব্য করেন।

জেলা প্রশাসক মহিলা ওয়ার্ড, পুরুষ সার্জারী ওয়ার্ড ঘুরে দেখেন এবং এসব সমস্যা দূর করতে সংশ্লিস্ট কর্তৃপক্ষের সাথে কথা বলেন। এ সময় ডিডিএলজি মোঃ আজহারুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোহসীন উদ্দিন ও জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

পরে তিনি শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজ হাসপাতালে পরিদর্শনে যান। সেখানে রোগীদের খোঁজ খবর নেন। তাদের সুবিধা অসুবিধা নিয়ে কথা বলেন।চিকিৎসক ও নার্সের স্বল্পতা কিভাবে দূর করা যায় সে বিষয় নিয়ে কর্তৃপক্ষের সাথে কথা বলেন এবং আগামী মাসে এনিয়ে স্বাস্থ্য বিভাগ, রাজনৈতিক নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় সভা করবেন বলে জেলা প্রশাসক জানান।তিনি বলেন, সকলের মতামতের ভিত্তিতে জেলার স্বাস্থ্য সেবার মান উন্নোয়নে তিনি তার সাধ্যমত কাজ করবেন।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ