• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

থামছে না টিকটকাররা: এবার অ্যাম্বুলেন্স নিয়ে গেলো পদ্মা সেতুতে

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২৮ জুন ২০২২  

সেতুতে আইন-শৃঙ্খলা বাহিনীর কঠোর তৎপরতা থাকলেও তারমধ্যেই ভিন্ন কৌশলে টিকটক তৈরিতে ব্যস্ত হয়ে পড়েছে টিকটকাররা। মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা দেওয়ায় অ্যাম্বুলেন্স কিংবা প্রাইভেটকারে করে সেতুর মাঝখানে গিয়ে টিকটক তৈরিতে ব্যস্ত হয়েছে একদল তরুণ।

টিকটক ভিডিও বানানোর দায়ে ফখরুল আলম নামে ওই তরুণকে এক হাজার টাকা জরিমানা করা হয়। এই জরিমানা অনাদায়ে তাকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত। এসময় সাজাপ্রাপ্ত ওই তরুণ তার অপরাধ স্বীকার করে জরিমানার টাকা পরিশোধও করেন। সে একটি প্রাইভেটকার যোগে পদ্মা সেতু আসে। তবে অনেকে আবার অ্যাম্বুলেন্স ভাড়া করে এসেও এই কাজে লিপ্ত হন বলে জানা গেছে। 

উল্লেখ্য, পদ্মা সেতু উদ্বোধনের পরদিন (২৬ জুন) বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালিয়ে সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন দু’জন। এছাড়াও সেদিন সেতুতে বেশ কিছু বিশৃঙ্খল ঘটনা ঘটে। যার প্রেক্ষিতে সেতুতে মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা দেয় সেতু কর্তৃপক্ষ। সোমবার সেতুতে মোটরসাইকেল প্রতিরোধ ও পায়ে হেটে সেতুতে প্রবেশ বন্ধে বেশ তৎপর ছিলো আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনী। দিনভর নিয়োজিত ছিলেন ভ্রাম্যমাণ আদালতও। এদিন কড়াকড়ির কারণে কোনো বিশৃঙ্খল পরিস্থিতির খবর পাওয়া যায়নি।

দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সৌন্দর্যের প্রতীক প্রমত্তা পদ্মার বুকে কংক্রিটের গর্বের সেতুটিতে ভোর থেকে টোল প্লাজায় কোনো যানজট না থাকায় স্বাচ্ছন্দে টোলপ্লাজায় গিয়ে টাকা পরিশোধ করেন গাড়ির চালকরা। প্রশস্ত জায়গা আর একাধিক টোল বুথ থাকায় সেতুর দু’পাড় জাজিরা আর মাওয়ায় ছিলো না কোনো ভোগান্তি। গড়ে প্রতিটি বুথে ১০ থেকে ১৫ সেকেন্ড সময় লাগছে টোল পরিশোধ করতে। তাই আগের ভোগান্তির স্থানে জায়গা করে নিয়েছে স্বস্তি। সাশ্রয় হচ্ছে যাতায়াতের সময়ও। টোল পরিশোধ করেই উত্তাল পদ্মার বুক চিরে সেতু দিয়ে বাহন ছুটে চলছে নির্ধারিত গন্তব্যে। দূরপাল্লার যান কিংবা ব্যক্তিগত গাড়ি সবাই ব্যস্ত বহুদিনের লালিত স্বপ্ন নিজ চোখে পরখ করে নিতে।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ