• রোববার   ০৫ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২৩ ১৪২৯

  • || ১৪ রজব ১৪৪৪

দৈনিক গোপালগঞ্জ

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কাজ করবে ছাত্রলীগ : শিক্ষামন্ত্রী

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ৫ জানুয়ারি ২০২৩  

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ৭৫ বছর পূর্বে আওয়ামী লীগের পূর্বে ছাত্রলীগ প্রতিষ্ঠা করেন টুঙ্গীপাড়ার খোকা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ১৯৪৮ সালের ৪ জানুয়ারি ছাত্রলীগ প্রতিষ্ঠা লাভ করে। সেই বছর মার্চ মাসেই ভাষা আন্দোলনের সূচনা হয় ছাত্রদের আন্দোলনের মধ্য দিয়ে। স্বাধিকার ও স্বাধীনতার আন্দোলনে বিশাল ভূমিকা ছিল ছাত্রলীগের।

বুধবার (৪ জানুয়ারি) সন্ধ্যায় ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চাঁদপুর সরকারি কলেজ মাঠে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী আরও বলেন, ছাত্রলীগ একটি আবেগ ঐতিহ্যের সংগঠন। মুক্তিযুদ্ধেও ছাত্রলীগের অনেক অবদান ছিল। সকলের ভোটের ও ভাতের অধিকার আদায়ে ছাত্রলীগ ভূমিকা রেখেছে। করোনাকালে ছাত্রলীগের হাজার হাজার কর্মী মাঠে কাজ করেছে। বন্যায় ডুবে যাওয়া কৃষকের ধান কাটতে এগিয়ে গেছে ছাত্রলীগ। শিক্ষা, শান্তি ও প্রগতির বাণী নিয়ে দৃপ্ত পায়ে এগিয়ে চলছে ছাত্রলীগ। নিজেদের দক্ষ, সৃজনশীল হিসেবে গড়ে তুলবে ছাত্রলীগ। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কাজ করবে ছাত্রলীগ।

তিনি বলেন, ৯০ এর গণআন্দোলনে ছাত্রলীগের ছিল উজ্জল ভূমিকা। ১৯৪৮ সলের এদিনে জাতির জনক বঙ্গবন্ধুর নেতৃত্বে ও তার হাতে গড়ে উঠেছিল ছাত্রলীগ। ৭৫ বছরের পথ পাড়ি দিয়ে আজ ২০২৩ সালে জন্মদিন পালন করছে ছাত্রলীগ। আবেগ, অনুভূতি, ভালোবাসা, প্রত্যাশা ইতিহাস ও ঐতিহ্যের নাম ছাত্রলীগ। বাংলাদেশ ছাত্রলীগ আমাদের অহংকার। ছাত্রলীগের ঐতিহ্য অনেক।

চাঁদপুর জেলা ছাত্রলীগের সভাপতি মো. জহির উদ্দিনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের পরিচালনায় সভায় চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাডভোকেট জিল্লুর রহমান জুয়েল, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট জাহিদুল ইসলাম রোমান, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, মোহাম্মদ আলী মাঝি, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ আব্দুল মোতালেব প্রমুখ উপস্থিত ছিলেন। 

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ