• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

নির্বাচন অত্যন্ত শান্তিপূর্ণ হতে হবে: ইসি আলমগীর

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২১ এপ্রিল ২০২৪  

নির্বাচন কমিশনার মো. আলমগীর বলেন, নির্বাচনটা অত্যন্ত শান্তিপূর্ণভাবে হতে হবে, কোনো প্রার্থীর প্রচারণা বা ভোটারকে বাধা দিতে না পারে এবং কোনো ধরনের আইন-শৃঙ্খলার অবনতি না হয় এই ম্যাসেজগুলো আমরা দিয়েছি।

শনিবার (২০ এপ্রিল ) দুপুরের দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের হল রুমে হরিরামপুর ও সিংগাইর উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের সাথে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন ।

তিনি আরো বলেন, এটি কোনো রাজনৈতিক নির্বাচন নয়, এটা স্থানীয় সরকার নির্বাচন, এখানে কোনো রাজনৈতিক পরিচয়ের প্রয়োজন নেই। এবারের নির্বাচনে কোনো রাজনৈতিক ফ্লেবার নেই। তবে যে কেউ স্বাধীনভাবে নির্বাচনে অংশ গ্রহণ করতে পারে। অনেক রাজনৈতিক দল অফিসিয়ালি সরাসরি নির্বাচনে অংশ গ্রহণ না করলেও কিন্তু আন-অফিসিয়ালি একটি পক্ষকে নির্বাচনে সমর্থন করছে ।

বর্জনের বিষয়ে তিনি আরো বলেন, দেখেন জাতীয় সংসদ নির্বাচনে সকলের সহযোগিতায় একটি উৎসব মুখর পরিবেশে শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। এই উপজেলা পরিষদ নির্বাচন হলো স্থানীয় সরকার নির্বাচন, এখানে আরো উৎসব মুখর পরিবেশে নির্বাচন হবে। এই নির্বাচন হবে ইভিএম পদ্ধতিতে এটি হলো টিকার মতো, আগে অনেক ভয় থাকে। তবে দেওয়ার সময় টেরও পায় না। ইভিএম এর ক্ষেত্রে বলা হয় যে এই যন্ত্রের মাধ্যমে কখনো ভোট দেইনি এটি খুবই সহজ একটি পদ্ধতি, ভোটাররা ভোট দিতে আসলে দেখবে এটি অত্যন্ত সহজ এবং ভোট শেষে সবাই সন্তোস প্রকাশ করেছে। এই ইভিএম পদ্ধতিতে ভোট বক্স ছিনতাইয়ের ভয় থাকে না, এক জনের ভোট অন্য জন দিতে পারে না ।    

নির্বাচন কমিশনার মো. আলমগীর বলেন , আপনারা দেখেছেন সিংড়া এলাকায় যে প্রার্থী তাকে আমরা ডাকিয়েছি, সঠিক উত্তর না দিতে পারলে তার বিরুদ্ধে কঠিন ব্যবস্থা গ্রহণ করা হবে। নোয়াখালী এলাকায় এক জন সংসদ সদস্য তার ছেলেকে ভোট দেওয়ার কথা বলেছেন দেখে আমরা তাকেও সতর্ক করেছি এবং এই রকম আরো আছে তাদের প্রত্যেককেই বিরত থাকার জন্য বলেছি

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক রেহেনা আকতার, অতিরিক্ত পুলিশ সুপার ( ক্রাইম ও অব) সুজন সরকার, জেলা নির্বাচন কর্মকর্তা মো. আমিনুর রহমান মিঞা সহ সরকারি আরো অনেক দপ্তরের কর্মকর্তা ।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ