• শনিবার   ২৩ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৮ ১৪২৮

  • || ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

দৈনিক গোপালগঞ্জ

টুঙ্গিপাড়ায় সেনাবাহিনীর তত্ত্বাবধানে দিনব্যাপী ত্রান বিতরণ

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ৯ জুলাই ২০২১  

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় সেনাবাহিনীর তত্ত্বাবধানে দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্পেইন, অসহায় ও দুস্থ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। মঙ্গলবার গিমাডাংগা টুংগীপাড়া জি,টি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ ক্যাম্পেইন এবং টুংগীপাড়া উপজেলা পরিষদ চত্বরে ত্রাণ বিতরণ অনুষ্ঠিত হয়।

আজ ৬ই এপ্রিল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিবিজড়িত গিমাডাংগা টুংগীপাড়া জি টি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে সকাল ১০ ঘটিকা হতে বাংলাদেশ সেনাবাহিনী এই মেডিকেল ক্যাম্পেইন পরিচালনা করেন। বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান লেফটেন্যান্ট জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ এর নির্দেশনায় জিওসি ৫৫ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার, যশোর এরিয়া মেজর জেনারেল মোঃ নুরুল আনওয়ার এর তত্ত্বাবধায়নে ৮৮ পদাতিক ব্রিগেড এর ব্যবস্থাপনায় টুংগীপাড়া স্বাস্থ্য কমপ্লেক্স ৪১ ফিল্ড অ্যাম্বুলেন্স এর সহযোগিতায় ১৪ই বেঙ্গল মেডিকেল ক্যাম্পেইনটি পরিচালনা করেন।

বর্তমানে করোনা এর আতঙ্ক জনমনে ছড়িয়ে পড়ায় বিভিন্ন রোগে আক্রান্ত রোগীরা হাসপাতালে ডাক্তার দেখাতে আসছে সংকোচ বোধ করছেন। এই সংকটময় মুহূর্তে এসকল আতঙ্কগ্রস্থ রোগীদের চিকিৎসার জন্য পাশে এসে দাঁড়িয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। অত্র মেডিকেল ক্যাম্পেইনে টুংগীপাড়া উপজেলা সর্ব মোট ২৫০ জন রোগীকে সামরিক ও বেসামরিক ৫ জন চিকিৎসকের সমন্বয়ে একটি মেডিকেল টিম চিকিৎসা প্রদান করেন। ঔষধ ও চিকিৎসা সরঞ্জামাদি সংকলন করা গেলে ভবিষ্যতে এরকম আরো মেডিকেল ক্যাম্পেইন পরিচালনা করার আশা ব্যাক্ত করেন কমান্ডার ৮৮ পদাতিক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মনোয়ার হোসেন খান, পি এস সি।

উক্ত ক্যাম্পে মেডিসিন স্পেশালিস্ট মেজর মশিউর রহমান, মেডিসিন বিশেষজ্ঞ মেজর সালাউদ্দিন, গাইনি বিশেষজ্ঞ মেজর মাহমুদা জান্নাত, মেডিকেল অফিসার ডা. মোঃ আবু নেওয়াজ,সহ ডাক্তাররা ২৫০ জন রোগীকে বিনামূল্যে ওষুধ ও চিকিৎসাপত্র দিয়েছেন।

অপরদিকে, ফ্রি মেডিকেল ক্যাম্পেইন এর পাশাপাশি করোনা মহামারীর এই ক্রান্তিলগ্নে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম ভূমিতে ১৫০টি অসহায় ও দুস্থ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করে বাংলাদেশ সেনাবাহিনী ৫৫ পদাতিক ডিভিশন।

এ সময় ৫৫ পদাতিক ব্রিগেড ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মনোয়ার হোসেন খান,(পিএসসি) বলেন, গোপালগঞ্জ জেলার বাকি চারটি উপজেলায় ভবিষ্যতে অসহায় ও দুস্থ পরিবারের মাঝে সর্বমোট ১৫০০ প্যাকেট ত্রাণ বিতরণ করা হবে। জীবাণুনাশক টানেল ও সামাজিক দূরত্ব নিশ্চিত করে এ চিকিৎসাসেবা ও ত্রান বিতরণ করা হয়।

এ সময় ২৫০ জন হতদরিদ্র মানুষের মাঝে বিনামূল্যে ওষুধ এবং ১৫০ টি দুস্থ ও অসহায় পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ